• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৫ শা’বান ১৪৪৫

কলকাতার ইডেন গার্ডেন্সে আগুন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২৩, ০১:৩৭ পিএম
কলকাতার ইডেন গার্ডেন্সে আগুন
ছবি: সংগৃহীত

আসন্ন ওয়ানডে বিশ্বকাপে কলকাতার ইডেন গার্ডেন্সে দুইটি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। নেদারল্যান্ডস ও পাকিস্তানের বিপক্ষে ২৮ ও ৩১ অক্টোবর এই দুইটি ম্যাচ অনুষ্ঠিত হবে। বিশ্বকাপের যখন অল্প সময় বাকি ঠিক তখনই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে কলকাতার ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে। বুধবার (৯ আগস্ট) রাতে এই দুর্ঘটনা ঘটে।

বিশ্বকাপকে সামনে রেখে মেরামত কাজ চলছিল ইডেনে। আর তখনই আচমকা আগুন লাগে ইডেনের ড্রেসিং রুমে। ধোঁয়ায় ঢেকে যায় চার দিক। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের কর্মীরা। আনুমানিক রাত ১২টা ৩০ মিনিটে স্টেডিয়ামের এই আগুন নিয়ন্ত্রণে আসে।

ছবি: সংগৃহীত

প্রাথমিক তদন্তের পর ধারণা করা হচ্ছে, শর্ট-সার্কিট থেকেই আগুন লেগেছে। বড়সড় কোনো ক্ষতি না হলেও ড্রেসিংরুমে থাকা খেলায়াড়দের সরঞ্জাম আগুনে পুড়ে গেছে। অগ্নিকাণ্ডের ঘটনায় ইডেনের বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

আগুনের ঘটনায় হতাহতের কোন ঘটনা না ঘটলেও বিশ্বকাপ শুরুর দুমাস আগে ইডেন গার্ডেন্সের সাজঘরের নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন উঠল। ‌এই ড্রেসিংরুমেই থাকবেন দেশ-বিদেশের তারকা ক্রিকেটাররা। তাদের নিরাপত্তা ঝুঁকি নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে আবার। যদিও এ বিষয়ে ইডেন কর্তৃপক্ষ এখনো আনুষ্ঠানিক কোন বক্তব্য গণমাধ্যমকে জানায়নি। ‌

এবারের বিশ্বকাপে গুরুত্বপূর্ণ পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হবে ইডেনে। যার মধ্যে আছে সেমিফাইনালের মত গুরুত্বপূর্ণ ম্যাচও। বর্তমানে চলছে সেখানকার শেষ সময়ের কাজ। ১৫ সেপ্টেম্বরের মধ্যে ভেন্যু আইসিসিকে বুঝিয়ে দেওয়ার কথা রয়েছে।

Link copied!