• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

টস জিতে ফিল্ডিংয়ে ইংল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৩, ০২:১১ পিএম
টস জিতে ফিল্ডিংয়ে ইংল্যান্ড
ছবি: সংগৃহীত

এবারের বিশ্বকাপে অঘটনের শিকার হওয়া দুই দল ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপে নিজেদের সবশেষ ম্যাচে এবারের আসরের আন্ডারডগ দুই দলের কাছে হেরেছে ইংলিশ ও প্রোটিয়ারা। শনিবার (২১ অক্টোবর) দিনের দ্বিতীয় ম্যাচে এই দুই দল মুখোমুখি হচ্ছে। এই ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় ম্যাচটি শুরু হবে।

জয়ের ধারায় ফিরতে ইংল্যান্ড দলে তিন পরিবর্তন এনেছে বাটলার। ইংলিশদের জন্য সুখবর প্রোটিয়াদের বিপক্ষে দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করছে দলটি সেরা অলরাউন্ডার বেন স্টোকস। লিয়াম লিভিংস্টোনের বদলে স্টোকস একাদশে জায়গা করে নিয়েছেন। এই অলরাউন্ডার ছাড়াও দুই পেসার একাদশে জায়গা পেয়েছেন ডেভিড উইলি ও গাস অ্যাটকিনসন।

এই দুই জনের পরিবর্তে একাদশ থেকে বাদ পড়েছেন স্যাম কারান ও ক্রিস ওকস। অন্যদিকে মাঠে নামার আগেই প্রোটিয়াদের জন্য দুঃসংবাদ তাদের নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমা অসুস্থ থাকার কারণে এই ম্যাচ খেলতে পারছেন না। তার বদলে দলটির নেতৃত্ব দেবেন এইডেন মার্করাম। আর বাভুমার বদলে একাদশে জায়গা পেয়েছেন রিজা হেন্ড্রিকস।

ইংল্যান্ডের একাদশ

জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জো রুট, বেন স্টোকস, হ্যারি ব্রুক, জস বাটলার (অধিনায়ক), ডেভিড উইলি, আদিল রশিদ, গাস অ্যাটকিনসন, মার্ক উড ও রিসি টপলি

দক্ষিণ আফ্রিকার একাদশ

কুইন্টন ডি কক, রিজা হেন্ড্রিকস, রাসি ভান ডার ডুসেন, এইডেন মার্করাম (অধিনায়ক), হেনরি ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো ইয়ানসেন, জেরাল্ড কোয়েৎজি, কেশব মহারাজ, কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিডি।

 

Link copied!