• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

ক্যারিবিয়ানদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে জিতে সিরিজে সমতা ইংল্যান্ডের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২৩, ০১:০৫ পিএম
ক্যারিবিয়ানদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে জিতে সিরিজে সমতা ইংল্যান্ডের
উইকেট লাভের পর সাম কারানসহ ইংল্যান্ডের খেলোয়াড়দের উচ্ছ্বাস। ছবি: সংগৃহীত

ভারতের মাটিতে বিশ্বকাপে চরম ব্যর্থতা দেখিয়েছে ২০১৯ সালের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। সেমিফাইনালেও উঠতে পারেনি তারা। সেই ব্যর্থতা পিছু ছাড়েনি ওয়েস্ট ইন্ডিজ সফরেও। প্রথম ওয়ানডেতে হেরে যায় ভারত বিশ্বকাপে সুযোগ না পাওয়া ক্যারিবিয়ানদের বিপক্ষে। তবে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে ইংরেজরা। নর্থ সাউন্ড স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে বুধবার ৬ উইকেটে তারা হারিয়েছে স্বাগতিকদের। 

প্রথম ম্যাচে ৩২৫ রান করেও হারতে হয়েছিলো ইংল্যান্ডকে। ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ৪ উইকেটে জয়লাভ করে। তবে লো স্কোরিং দ্বিতীয় ম্যাচটিতে দারুণ জয় পেয়ে সিরিজে সমতা এনেছে ইংরেজরা।

প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ ৩৯.৪ ওভারে ২০২ রানে অলআউট হয়। জবাবে ৪ উইকেট হারিয়ে ৩২.৫ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। 

টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করার আমন্ত্রণ জানান ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার। শুরুতেই বিপদে ক্যারিবীয়রা। মিডল অর্ডারে শাই হোপ এবং শেরফানে রাদারফোর্ড ছাড়া আর কেউ ক্রিজে দাঁড়াতেই পারেননি।

৬৮ বল খেলে ৬৮ রান করে আউট হন শাই হোপ। ৮০ বল খেলে ৬৩ রান করেন শেরফানে রাদারফোর্ড। ১৯ রান করেন রোমারিও শেফার্ড এবং ১৭ রান করেন ব্রেন্ডন কিং।

ইংল্যান্ডের স্যাম কারান ও লিয়াম লিভিংস্টোন ৩টি করে এবং গাস অ্যাটকিনসন ও রেহান আহমেদ ২টি করে উইকেট নেন।

জবাবে ইংল্যান্ডের ওপেনার ফিল সল্ট ও উইল জ্যাক দারুণ সূচনা এনে দেন। যদিও ১৫ বলে ২১ রান করে আউট হন ফিল সল্ট। এরপর জ্যাক ক্রাউলি এবং বেন ডাকেট দ্রæত আউট হলে কিছুটা শঙ্কায় পড়ে যায় ইংলিশরা। ৭২ বলে ৭৩ রান করেন উইল জ্যাক। ৪৯ বলে ৪৩ রান করেন হ্যারি ব্রæক ও ৪৫ বলে ৫৮ রান করেন বাটলার।

 

Link copied!