• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

উইকেটে ‘উঁকি ঝুঁকি’ দিয়ে অনুশীলন শুরু ইংল্যান্ডের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৩, ০১:০৭ পিএম
উইকেটে ‘উঁকি ঝুঁকি’ দিয়ে অনুশীলন শুরু ইংল্যান্ডের
ফাইল ছবি

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে অনুশীলন শুরু করেছে ইংল্যান্ড। অনুশীলনের সময় নির্ধারিত ছিল সকাল ১০টায়। তবে ঘড়ির কাটায় ১০টা বাজার ১০ মিনিট বাকি থাকতেই হোম অফ ক্রিকেট মিরপুরে হাজির হয়েছে ইংল্যান্ড।

মাঠে এসে প্রথমে ওয়ার্মআপ সেরেছেন ইংলিশ লায়নসরা। মিরপুরের উইকেট নিয়ে বিদেশি দলগুলোর আগ্রহ থাকে সবসময়। ওয়ার্মআপ সেরে সিকের কৌতূহলী নজড় দিতে দেখা গেলো ইংলিশ পেসারদের।

মিরপুরের উইকেটে পেসারদের জন্য ভালো করা সবসময় চ্যালেঞ্জিং। ফলে অনুশীলনের প্রথম দিকে উইকেটই তাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল।

এরপর ক্রিকেটাররা চলে যান অ্যাকাডেমি মাঠে। সেখানে পালা করে নেটে ব্যাটিং করেন তারা। বেশ কয়েকজন স্থানীয় লেগ স্পিনার লেফট আর্ম স্পিনারকেও দেখা গেছে ইংল্যান্ডের নেটে বোলিং করতে।

ব্যাটিং সারার পর একজন লেগিকে নিয়ে কিপিং অনুশীলনও করেছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। প্রথম দিকে হাত ঘোরানোর পর শেষদিকে ব্যাট হাতেও নিজেদের ঝালিয়ে নিয়েছেন জোফরা আর্চার, আদিল রাশিদরা।

এবারের সফরে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড।। ১ ও ৩ মার্চ ঢাকায় দুই ওয়ানডে হওয়ার পর দুই দল চলে যাবে চট্টগ্রামে। সাগরিকয়া ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ ও টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর হোম ক্রিকেটে ফিরে দুই দল খেলবে টি-টোয়েন্টি সিরিজের বাকি দুই ম্যাচ।

Link copied!