• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

পরিবর্তিত পরিকল্পনায় রাজকোট টেস্টে ইংল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৪:৫৪ পিএম
পরিবর্তিত পরিকল্পনায় রাজকোট টেস্টে ইংল্যান্ড
ছবি: প্রতীকী

হায়দরাবাদে প্রথম টেস্টে ভারতকে হারানোয় দলের পরিকল্পনায় পরিবর্তন আনার চিন্তাও করেনি সফরকারী দল ইংল্যান্ড। কিন্তু বিশাখাপত্তমে হারের পরই হয়তো পরিকল্পনায় পরিবর্তন আনার কথা গভীরভাবে ভাবছে ইংলিশ টিম ম্যানেজমেন্ট।

রাজকোটে তৃতীয় টেস্টের আগে ইংল্যান্ডের ঘোষিত দলে কমিয়ে আনা হয়েছে এক স্পিনার। একইসঙ্গে এই সিরিজে প্রথমবার দুই পেসার নিয়ে ভারতের বিপক্ষে নামতে যাচ্ছে সফরকারী। অভিজ্ঞ জেমস অ্যান্ডারসনের সঙ্গে যুক্ত হচ্ছে মার্ক উড। 

টেস্ট শুরুর আগেরদিন একাদশ ঘোষণা করা এখন ইংলিশদের রীতি হয়ে গিয়েছে। রাজকোট টেস্টের আগে ঘোষিত স্কোয়াডে দেখা গেল দুই পেসারকে। মার্ক উড সিরিজের প্রথম টেস্টে দলের একমাত্র পেসার ছিলেন। তৃতীয় টেস্টে তাকে জায়গা করে দিতে সরে গিয়েছেন শোয়েব বশির।

অথচ প্রথম টেস্টের আগে তাকে ভারতে আনতে কম পরিশ্রম করতে হয়নি টিম ম্যানেজমেন্টকে। দ্বিতীয় টেস্টে চার উইকেট পেলেও রাজকোটে তাকে একাদশে বিবেচনা করেনি ইংল্যান্ড। 

এদিকে, ভিসা জটিলতায় থাকা রেহান আহমেদকে দেখা যাবে তৃতীয় টেস্টে। ভারতে সিঙ্গেল এন্ট্রি ভিসা নিয়ে এসেছিলেন রেহান। কিন্তু দ্বিতীয় টেস্টে ইংল্যান্ড চলে যায় আবুধাবিতে তাদের নিজেদের ক্যাম্পে। সেখান থেকে ফেরার পথেই জটিলতায় পড়েন রেহান। যদিও দুই দিনের মধ্যে ভিসা সমস্যা সমাধানের কথা বলে তাকে ছাড় দেয়া হয়েছিল। তৃতীয় টেস্টের আগেই সেই জটিলতার অবসান হয়েছে। রেহান পেয়েছেন খেলার অনুমতি। 

ইংল্যান্ড একাদশ: জ্যাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, বেন ফোকস, রেহান আহমেদ, টম হার্টলি, মার্ক উড এবং জেমস অ্যান্ডারসন।
 

Link copied!