• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

ভারতীয় স্পিনে বিধ্বস্ত ইংল্যান্ড অল আউট ২১৮ রানে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৭, ২০২৪, ০৩:৫৬ পিএম
ভারতীয় স্পিনে বিধ্বস্ত ইংল্যান্ড অল আউট ২১৮ রানে
ইংলিশদের জন্য দিনটি ছিল হতাশার। ছবি : সংগৃহীত

ধর্মশালায় সিরিজের পঞ্চম টেস্টে মুখোমুখি হয়েছে ভারত ও ইংল্যান্ড। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক বেন স্টোকস। কিন্তু সিদ্ধান্তটা যে তার পক্ষে যায়নি দ্বিতীয় সেশনেই এসেই তা স্পষ্ট হয়ে যায়। কুলদীপ যাদবদের ঘূর্ণিতে দিশেহারা ইংল্যান্ড অল আউট হয়ে যায় ২১৮ রানে। কুলদীপ একাই নেন ৫ উইকেট। অন্যদিনে শততম টেস্ট খেলতে নামা রবিচন্দ্রন অশ্বিন নেন ৪ উইকেট। বাকি উইকেটটি যায় রবীন্দ্র জাদেজার পকেটে।

ইংলিশদের প্রথম উইকেট পড়ে দলীয় ৬৪ রানে। তখনও মনে হয়নি এমন বিপর্যয়ের মধ্যে পড়বে সফরকারীরা। কুলদীপের বলে শুবমান গিলকে ক্যাচ ব্যক্তিগত ২৭ রান মাঠ ছাড়েন বেন ডাকেট। অন্যপ্রান্তে জ্যাক ক্রাউলি বেশ ধীরস্থিরভাবেই খেলছিলেন।

দলীয় ১০০ রানের মাথায় তিনে নামা ওলি পোপকে (১১) হারায় ইংল্যান্ড। তিনিও কুলদীপের শিকার হয়ে মাঠ ছাড়েন। এরপর ব্যক্তিগত ৭৯ রানে ক্রাউলি কুলদীপের তৃতীয় শিকার হয়ে মাঠ ছাড়লে ইংলিশদের বিপর্যয় শুরু হয়। দলীয় ১৭৫ থেকে ১৮৩—এই ৮ রানের মধ্যে কুলদীপ-অশ্বিনদের ঘূর্ণিতে দিশেহারা ইংল্যান্ড আরও ৫ উইকেট। তাতেই সফরকারীদের প্রথম ইনিংসের সব সম্ভাবনা শেষ হয়ে যায়। শেষ পর্যন্ত ২১৮ রান করে অল আউট হয়ে যায় তারা।

Link copied!