• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে জোকোভিচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১০, ২০২৩, ১১:৫৪ এএম
ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে জোকোভিচ

সার্বিয়ার নোভাক জোকোভিচ ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে উঠেছেন। তিনি ৬-২ ৫-৭ ৬-১ ৬-১ এ ক্র্যাম্পিং কার্লোস আলকারাজকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনের ইতিহাসে দ্বিতীয় সবচেয়ে বয়স্ক পুরুষ ফাইনালিস্ট হয়েছেন এবং রেকর্ড ২৩তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা ঘরে তোলার দ্বারপ্রান্তে।

৩৬ বছর বয়সী জোকোভিচ দুই বারের রোল্যান্ড গ্যারোস চ্যাম্পিয়। রোববারের ফাইনালে ক্যাসপার রুড বা আলেকজান্ডার জাভেরেভকে হারালে সবচেয়ে বেশি পুরুষদের গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জেতার ক্ষেত্রে রাফায়েল নাদালের সাথে ভাগ করে নেওয়া রেকর্ডটি ভেঙে ফেলবেন৷

সেমিফাইনালে জয়ের পর বৃহস্পতিবার জোকোভিচ বলেন, "প্রথম এবং সর্বাগ্রে আমাকে বলতে হবে কার্লোসের জন্য কঠিন ভাগ্য। কারণ এই স্তরে এসে শারীরিক সমস্যার কারণে তিনি ছিটকে গেছেন। আমি তার জন্য দুঃখ অনুভব করি। আমি আশা করি সে সুস্থ হয়ে উঠবে।"

আলকারাজের শারীরিক অবস্থা ভালো ছিল না। প্রথম দুই সেটের রোমাঞ্চকর খেলার পর খেলা চালিয়ে যাওয়ার জন্য লড়াই করেছিলেন। দ্বিতীয়টিতে স্প্যানিয়ার্ড সমতা করার আগে জোকোভিচ আধিপত্য বিস্তার করেছিলেন। এরপর আর আলকারাজ ছন্দ ফিরে পাননি।

আগামী কাল রোববার শিরোপা জিতলে, জোকোভিচ ও নাদাল টুর্নামেন্টের সবচেয়ে বয়স্ক বিজয়ী হবেন। এবং জোকোভিচ আলকারাজ থেকে এক নম্বর র‌্যাঙ্কিং পুনরুদ্ধার করতে পারেন। নিতম্বের চোটের কারণে এ বছর তার প্রিয় টুর্নামেন্টে অনুপস্থিত ছিলেন নাদাল।

Link copied!