• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

দিল্লি আর পাচ্ছে না মিচেল মার্শকে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২৪, ০৩:২৩ পিএম
দিল্লি আর পাচ্ছে না মিচেল মার্শকে
মিচেল মার্শ। ছবি : সংগৃহীত

একটি খারাপ খবর পেল দিল্লি ক্যাপিটালস। ভারতের চলতি আইপিএল থেকে মিচেল মার্শকে যখন দেশে ফিরিয়ে নেয় ক্রিকেট অস্ট্রেলিয়া, তখনই টুর্নামেন্টের বাকি অংশে তাকে পাওয়া নিয়ে জাগে শঙ্কা। সেটাই সত্যি হলো। অস্ট্রেলিয়ান অলরাউন্ডারকে এবারের আসরে আর পাবে না দিল্লি।

মার্শের ছিটকে পড়ার খবর নিশ্চিত করেন দিল্লির প্রধান কোচ ও অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং। নয়া দিল্লিতে সোমবার সাংবাদিকদের তিনি বলেন, ভারতে আর ফিরবেন না মার্শ।

গত ৩ এপ্রিল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচে বোলিংয়ের সময় ডান হ্যামস্ট্রিংয়ে চোট পান মার্শ। সেদিন পরে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় বলে আউট হয়ে যান শূন্য রানে। এর কিছু দিন পরই তাকে দেশে ফিরিয়ে নেয় অস্ট্রেলিয়া।

আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেওয়ার কথা মার্শের। সেই ভাবনা থেকেই হয়তো চিকিৎসার জন্য ৩২ বছর বয়সী ক্রিকেটারকে দেশে ফিরিয়ে নেয় ক্রিকেট অস্ট্রেলিয়া। 

পন্টিং বলেন, ‘আমার মনে হয় না সে (মার্শ) ফিরে আসবে…ক্রিকেট অস্ট্রেলিয়া তার চিকিৎসার জন্য তাকে দেশে পেতে আগ্রহী ছিল। আমরাও যত তাড়াতাড়ি সম্ভব তাকে ফেরত পাঠিয়েছি।’

পন্টিং আরও বলেন, ‘তারা কয়েক সপ্তাহ ধরে তার পুনর্বাসনের কাজ করছে। আমি তার সঙ্গে কথা বলেছি। চোট কাটিয়ে উঠতে সে প্রথমে যেমনটা ভেবেছিল, এর চেয়ে কিছুটা বেশি সময় লাগছে। তবে আমার মনে হয় না, বিশ্বকাপে তার খেলতে কোনো সমস্যা হবে।’

মার্শের এবারের আইপিএল শেষ চার ম্যাচেই। দিল্লির হয়ে তিনি রান করেছেন ৬১, সর্বোচ্চ ২৩। পেস বোলিংয়ে একটি উইকেট নিয়েছেন ৮ ওভার করে।

চোটের কারণেই মার্শের আইপিএল ক্যারিয়ার বাধাগ্রস্ত হয়েছে বারবার। ভারতের এই ফ্র্যাঞ্চাইজি লিগে তার অষ্টম মৌসুম চলছে।

 

 

Link copied!