• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

অভিনন্দন মেসি, ব্যালন ডি’অর তোমারই প্রাপ্য : এমবাপ্পে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২৩, ০৩:৩৩ পিএম
অভিনন্দন মেসি, ব্যালন ডি’অর তোমারই প্রাপ্য : এমবাপ্পে
আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি ও ফরাসি ফুটবার কিলিয়ান এমবাপ্প। ছবি: সংগৃহীত

আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির ক্যারিয়ারে যুক্ত হল আরও একটি ব্যক্তিগত অর্জন। রেকর্ড অষ্টমবারের মতো ব্যালন ডি’অর জিতেছেন মেসি। ২০২২সালের এই পুরস্কার জিততে লিও প্রতিন্দ্বন্দ্বী করেছেন নরওয়েজিয়ান তারকা আর্লিং হালান্ড ও ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পের সঙ্গে। এই দুইজনকে হারিয়ে মেসি রেকর্ড অষ্টম ব্যালন ডি’অর জিতেন। এরপরই আর্জেন্টাইন অধিনায়ককে অনেক সাবেক ও বর্তমান ফুটবলাররা অভিনন্দন জানিয়েছেন। এই তালিকায় যুক্ত আছেন মেসির সাবেক পিএসজি সতীর্থ ও এবারের ব্যালন ডি’অর জয়ে প্রতিন্দ্বন্দ্বী এমবাপ্পে।

মেসি ক্যারিয়ারের অষ্টম ব্যালন ডি’অর জিতেছেন। আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বকাপে এনে দেওয়ার জন্য। আর সে আসরে আর্জেন্টিনার অধিনায়ক বিশ্বকাপ জিততে কাতারে অতিমানবীয় পারফরম্যান্স করেছেন। সেজন্যই তার হাতে আটবারের মতো এই পুরষ্কার উঠলো। চলতি বছরের ফেব্রুয়ারিতে ফিফা বর্ষসেরা পুরস্কারের দৌড়ে মেসির কাছেই হেরে গিয়েছিলেন কিলিয়ান এমবাপ্পে। এবার ব্যালন ডি’অরের লড়াইয়েও পারেননি মেসি ও হলান্ডের সঙ্গে, হয়েছেন তৃতীয়। তবে সাবেক পিএসজি সতীর্থ মেসিকে অভিনন্দন জানাতে ভুল করেননি এমবাপ্পে। মেসিকে অভিনন্দন জানিয়ে এই ফরাসি তারকা ইনস্টাগ্রামে পোস্ট করেছেন। এমবাপ্পে ইনস্টাগ্রামে লেখেন, “এই পুরস্কার পাওয়ায় অভিনন্দন লিও। এই পুরস্কার তোমারই প্রাপ্য।”

সাতটি ব্যালন ডি’অর নিয়ে এত দিন এককভাবে মেসিই ছিলেন শীর্ষে। এবার নিজের ব্যবধানটা আরও বাড়িয়ে নিলেন। সেই সঙ্গে সবার ধরাছোঁয়ার বাইরে নিয়ে গেলেন নিজেকে। অষ্টম ব্যালন ডি’অর জয়ের পর থেকেই অভিনন্দনবার্তায় ভাসছেন মেসি। আর্জেন্টাইন তারকাকে অভিনন্দন জানিয়েছেন  ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনহো।

সাবেক বার্সেলোনা সতীর্থের সঙ্গে এখন তার বন্ধন কতটা গাঢ়, সেটাই উঠে এসেছে রোনালদিনহোর অভিনন্দনবার্তায়। রোনালদিনহো লেখেন, “অভিনন্দন লিও মেসি, আবারও তুমি বিশ্বের সেরা!!! তোমাকে নিয়ে আমি খুব খুশি, আমার ভাই।”

প্রথম খেলোয়াড় হিসেবে তিন দশকে তিনটি ভিন্ন ক্লাবের হয়ে ব্যালন ডি’অর জিতছেন এলএমটেন। মেসি তার বর্তমান ক্লাব ইন্টার মায়ামির সহ-মালিক ডেভিড বেকহামের হাত থেকে অষ্টম ব্যালন ডি’অর গ্রহণ করেন মেসি।

মেসিকে এভাবে সম্মান জানাতে পেরে খুশি বেকহামও। মায়ামি মালিক বলেন, “প্যারিসে লিও মেসিকে অষ্টম ব্যালন ডি’অর দিতে পারা অনেক সম্মানের। এটা তার ও পরিবারের জন্য বিশেষ রাত। এ রকম একটি অবিশ্বাস্য অর্জন উদ্‌যাপন করার জন্য সেখানে উপস্থিত থাকতে পারা সৌভাগ্যের ব্যাপার। মায়ামি সেরা খেলোয়াড়কে পেয়ে গর্বিত। অভিনন্দন আমার বন্ধু।”

Link copied!