• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

ভারতে বিধ্বস্ত বাজবল, ইংল্যান্ড ৩১৯ রানে অলআউট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ০২:২৪ পিএম
ভারতে বিধ্বস্ত বাজবল, ইংল্যান্ড ৩১৯ রানে অলআউট
ইংল্যান্ডের ইনিংসে একাই ৪ উইকেট নেন মুহম্মদ সিরাজ। ছবি: সংগৃহীত

‘বাজবল’, ‘বাজবল’ করে কথার খই ফুটালেও শেষ পর্যন্ত শনিবার তৃতীয় দিনের প্রথমার্ধেই ৩১৯ রানে শেষ হলো ইংল্যান্ডের প্রথম ইনিংস। ভারতের ৪৪৫ রানের ফলে ইংল্যান্ড ১২৬ রানে পিছিয়ে থাকলো। 

ভারতের বিরুদ্ধে বেন স্টোকসদের বাজবল কাজ করল না। ভুল শট নির্বাচনে একাধিক ব্যাটার উইকেট দিয়ে গেলেন ভারতীয় বোলারদের। মুহম্মদ সিরাজ একাই নিলেন ৪টি উইকেট।

অসুস্থ মায়ের কাছে চলে যাওয়ায় শনিবার থেকে রাজকোটে তৃতীয় টেস্টেও বাকি কয়দিন খেলতে পারছেন না স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। কিন্তু তার অভাব ঢেকে দিলেন ভারতের বাকি বোলারেরা। শুরুটা করেছিলেন যশপ্রীত বুমরাহ এবং কুলদীপ যাদব। শেষ করলেন সিরাজ। 

ইংল্যান্ডের বাজবল আবার ব্যর্থ হল ভারতের মাটিতে। সকাল থেকে রানের গতি কমিয়ে দিয়েছিলেন ভারতীয় বোলারেরা। সেই সময় ধরে খেলার প্রয়োজন ছিল সফরকারীদের। কিন্তু ইংল্যান্ড আক্রমণাত্মক ক্রিকেটই খেলতে গেলে বিপত্তি ঘটে।

বুমরাহর বলে জো রুট (১৮) আউট হওয়ার কিছুক্ষণের মধ্যেই ফিরে যান জনি বেয়ারস্টো (০)। ১৫১ বলে ওয়ানডে স্টাইলে ১৫৩ রান করে বেন ডাকেট আউট হয়ে যান। পর পর তিন উইকেট যেতেই বেকায়দায় পড়ে ইংল্যান্ড। কিন্তু এমন অবস্থা থেকে ইংল্যান্ডকে একাধিক ম্যাচে ভরসা দিয়েছেন বেন স্টোকস। তিনি ক্রিজে থাকায় কিছু আশা ছিল ইংল্যান্ড সমর্থকদের। কিন্তু ৪১ রান করে স্টোকসও হঠাৎ বড় শট খেলতে গিয়ে ক্যাচ তুলে দেন বুমরাহর হাতে। 

স্টোকসের পরই আউট হন বেন ফোকস (১৩)। বাকিরা দাঁড়াতে পারেনি সিরাজের সামনে। তিনি শনিবার তুলে নেন ফোকস, রেহান আহমেদ (৬) ও জেমস অ্যান্ডারসনের (১) উইকেট। টম হার্টলে ৯ ও মার্ক উড অপরাজিত ৪ রান করেন। 

ভারতের সিরাজ ৮৪ রানে ৪টি এবং কুলদ্বীপ যাদব ৭৭ রানে ও রবীন্দ্র জাদেজা ৫১ রানে ২টি করে উইকেট পান।

 

Link copied!