• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ভেনেজুয়েলার কাছে হোঁচট খেয়েছে ব্রাজিল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৩, ১১:৩৩ এএম
ভেনেজুয়েলার কাছে হোঁচট খেয়েছে ব্রাজিল
ব্রাজিলিয়ান ফুটবলার নেইমার ও ভিনিসিয়ুস জুনিয়র। ছবি: সংগৃহীত

নেইমার, ভিনিসিয়ুস জুনিয়র ও রিচার্লিসনদের মতো নামিদামি আক্রমণ ভাগের ফুটবলারদের নিয়ে ঘরের মাঠে ব্রাজিল হোঁচট খেয়েছে। ৭০ শতাংশের বেশি বলের দখলে রেখেও ভেনেজুয়েলার বিপক্ষে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। এই ড্র’য়ে চির-প্রতিন্দন্দ্বী আর্জেন্টিনার কাছে শীর্ষ স্থান হারিয়েছে নেইমাররা।

অ্যারেনা পান্টানালে স্টেডিয়ামে শুক্রবার (১৩ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় ভেনেজুয়েলাকে আতিথ্য দেয় ব্রাজিল। এই ম্যাচে ব্রাজিলের হয়ে গাব্রিয়েল ও ভেনেজুয়েলার হয়ে এদুয়ার্দ বেলো স্কোরশিটে নাম তোলেন।

ঘরের মাঠে ম্যাচের দ্বিতীয় মিনিটেই আক্রমণ শাণায় ব্রাজিল। নেইমারের পাস ধরে রিচার্লিসন ক্রস বাড়ান গোলমুখে। ভিনিসিয়ুস জুনিয়র বলের নাগাল পাওয়ার আগেই ভেনেজুয়েলা ডিফেন্ডার ওসারিও ভেস্তে দেন সেই আক্রমণ। এমন ঘটনা বেশ কয়েকবার ঘটেছে প্রথমার্ধে, শুধু গোলটাই পায়নি সেলেসাওরা।

দ্বিতীয়ার্ধে দুই দলই গোল শূন্য থেকে মাঠে নামে। বিরতির পর মাঠে নামার ৫ মিনিট যেতেই গোলের দেখা পায় স্বাগতিকরা। ৫০ মিনিটে নেইমারের কর্নার থেকে গতিময় হেডে জাল খুঁজে নেন গাব্রিয়েল। এতেই ব্রাজিল ১-০ গোলের লিড নেয় ম্যাচে। এদিন এগিয়ে যাওয়ার পর প্রতিপক্ষকে চেপে ধরতে না পারায় শেষ মুহূর্তে গোল হজম করে নেইমাররা। ম্যাচটা যখন শেষ দিকে গড়াচ্ছে তখন কপাল পোড়ে সেলেসাওদের। ৮৫ মিনিটে বেল্লোর দর্শনীয় বাইসাইকেল কিকে গোল করে সমতা ফেরায় ভেনিজুয়েলাকে। শেষপর্যন্ত অ্যারেনা পান্টানালে স্টেডিয়ামে জয় উৎসব করা হলো না নেইমার, ভিনিসিয়ুসদের।

২০২৬ দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে ড্র করায় পয়েন্ট টেবিলের শীর্ষস্থান থেকে সরে যেতে হলো হেক্সা মিশন পুরোনের স্বপ্নে থাকা ব্রাজিলকে। ৩ ম্যাচে ৩ জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানে রয়েছে আর্জেন্টিনা। সমান ম্যাচে দুই জয় আর একটি ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে ব্রাজিল।

Link copied!