• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

কলম্বিয়া ও সুপার ক্লাসিকোতে ব্রাজিল পাচ্ছে না এদেরসনকে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২৩, ০৪:২৮ পিএম
কলম্বিয়া ও সুপার ক্লাসিকোতে ব্রাজিল পাচ্ছে না এদেরসনকে
ছবি: সংগৃহীত

কনমেবল অঞ্চলে বিশ্বকাপ বাছাইপর্বের সময় ভালো যাচ্ছে না ব্রাজিলের। চতুর্থ রাউন্ড শেষে দুই জয় নিয়ে পয়েন্ট তালিকার তিন নম্বরে আছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। দলটার খারাপ সময়ের মধ্যে যুক্ত হয়েছে খেলোয়াড়দের ইনজুরি সমস্যা। সবশেষ বাছাই পর্বে উরুগুয়ের বিপক্ষে চোটে পড়ে লম্বা সময়ের জন্য ছিটকে গেছেন দলটির সবচেয়ে বড় তারকা নেইমার। এবার চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে ২২ নভেম্বর ম্যাচে ইনজুরির কারণে দলটির সেরা গোলরক্ষক এদেরসন মোয়ারেসকে পাচ্ছে না ব্রাজিল।

সুপার ক্লাসিকোর আগে ১৭ নভেম্বর কলোম্বিয়া সঙ্গে বিশ্বকাপ বাছাইয়ে মাঠে নামবে ব্রাজিল। এই দুই ম্যাচে এদেরসনকে দেখা যাবে না সেলেসাওদের গোলবারের নিচে। ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসির বিপক্ষে ৮ গোলের রোমাঞ্চকর ম্যাচে পায়ে আঘাত পান ম্যানচেস্টার সিটির গোলরক্ষক এদেরসন। পরবর্তীতে দেশটির সংবাদমাধ্যম জানায়, নভেম্বরে বিশ্বকাপ বাছাই পর্বে জন্য ব্রাজিলের ক্যাম্পে যোগ দিচ্ছে না ৩০ বছর বয়সী এই গোলরক্ষক।  

এই অভিজ্ঞ গোলরক্ষকের বদলি হিসেবে বেন্তোকে ডাকা হয়েছে দলে। আতলেতিকো পারানেসের এই গোলরক্ষকের গ্লাভস জোড়ার উপর ভরসা রেখেই এমন গুরুত্বপূর্ণ দুই ম্যাচে খেলতে হবে সেলেসাওদের। তবে ম্যাচে ভিনিসিয়াস জুনিয়র, রদ্রিগোদের কতটা আস্থার জোগান দিতে পারেন সেটাই এখন দেখার অপেক্ষা। 

Link copied!