• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

শুক্রবার ভিন্ন ভিন্ন ম্যাচে মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৩, ০৬:১৫ পিএম
শুক্রবার ভিন্ন ভিন্ন ম্যাচে মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা
ছবি: সংগৃহীত

২০২৬ দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে শুক্রবার (১৩ অক্টোবর) বাংলাদেশ সময় ভোর ৫ টায় প্যারাগুয়ের মুখোমুখি হবে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আলবিসেলেস্তাদের হয়ে মেসি এ ম্যাচে খেলবেন কি না তা নিশ্চিত নয়। ইনজুরির কারণে লিওকে শুরুর একাদশে নাও দেখা যেতে পারে। মেসিদের পর একই দিনে বিশ্বকাপ বাছাইয়ে মাঠে নামবে ব্রাজিলও। নেইমাররা বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬ টায় ভেনেজুয়েলার বিপক্ষে মাঠে নামবেন। এদিকে রাত আড়াইটায় মুখোমুখি হবে কলম্বিয়া-উরুগুয়ে। আর ভোর ছয়টায় চিলি বিপক্ষে খেলবে পেরু।

চোটের কারণে দীর্ঘ সময় মাঠের বাইরে ছিলেন লিওনেল মেসি। আর্জেন্টাইন অধিনায়ক ৮ অক্টোবর সর্বশেষ ক্লাবের জার্সিতে মাঠে নেমেছিলেন। ইন্টার মায়ামির হয়ে দ্বিতীয়ার্ধে মাঠে নেমে মাত্র ৩৭ মিনিট মাঠে ছিলেন। ফলে মেসিকে নিয়ে এ মুহূর্তে কোনো ঝুঁকি নেবেন কি না সে ব্যাপারে এখনও দ্বিধায় কোচ স্ক্যালোনি।

প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামার আগে বৃহস্পতিবার (১২ অক্টোবর) সংবাদ সম্মেলনে আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি বলেন, “আমাদের এখনও একটা ট্রেনিং সেশন বাকি। আর একটা ট্রেনিং সেশন তার জন্য খুবই গুরত্বপূর্ণ। এ ব্যাপারে তার সঙ্গে কথা বলতে হবে। সে শুরু থেকে খেলতে পারবে কি না এ ব্যাপারে নিশ্চিত হতে হবে। অনুশীলনে তাকে ভালো দেখাচ্ছে। তাকে ঘিরেই দলের অন্য সদস্যদের নির্বাচিত করা হবে।”

বিশ্বচ্যাম্পিয়নরা শেষ ১২ ম্যাচে অপরাজিত রয়েছে। তবে প্রতিপক্ষ প্যারাগুয়ে ছেড়ে কথা বলবে না আর্জেন্টিনাকে। তাদের সঙ্গে শেষ ৬ দেখায় মাত্র একবার জিতেছে আলবিসেলেস্তেরা। তবে নিজেদের শেষ ৭ ম্যাচের ৬টাতে হেরেছে প্যারাগুয়ে। বাছাই পর্বে পেরুর সঙ্গে ড্র করলেও হেরেছে ভেনেজুয়েলার সঙ্গে। অন্যদিকে বাছাই পর্বের প্রথম দুই ম্যাচ জিতেছে আর্জেন্টিনা।

অন্যদিকে আর্জেন্টিনার দেড় ঘণ্টা পর ভেনেজুয়েলার বিপক্ষে মাঠে নামবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। যে দলটার সঙ্গে ২৯ ম্যাচের ২৪টাতেই জয় ব্রাজিলের। এই ম্যাচে মাঠে নামলেই দেশের হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড গড়বেন নেইমার। পেছনে ফেলবেন ১২৬ ম্যাচ খেলা দানি আলভেসকে। এই ব্রাজিলিয়ান পোস্টার বয়ই দেশটির সর্বোচ্চ গোল দাতার তালিকায় শীর্ষে রয়েছেন।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে দুই ম্যাচে খেলে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে রয়েছে আর্জেন্টিনা। সমান ম্যাচে সমান পয়েন্ট পেলেও, গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে অবস্থান করছে ব্রাজিল।

Link copied!