• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

চ্যাম্পিয়ন্স লিগে রাতে মাঠে নামছে বড় বড় দল গুলো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২৩, ০৫:৪৭ পিএম
চ্যাম্পিয়ন্স লিগে রাতে মাঠে নামছে বড় বড় দল গুলো
চ্যাম্পিয়ন্স লিগে রাতে মাঠে নামছে বড় বড় দল গুলো। ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগে রাতে মাঠে নামছে বার্সেলোনা, ম্যানচেস্টার সিটি ও ফ্যারিস সেন্ট জার্মেইয়ের মত দলগুলো। ঘরের মাঠে নিউক্যাসেলের মুখোমুখি হবে পিএসজি। ডর্টমুন্ডকে আতিথ্য দেবে এসি মিলান। পোর্তোর বিপক্ষে লড়বে বার্সেলোনা। ম্যান সিটির প্রতিপক্ষ লাইপজিগ। ম্যাচ গুলো শুরু হবে রাত ২টায়।

পর্তুগিজ ক্লাব পোর্তোর প্রতিপক্ষ স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। ৪ ম্যাচে দুদলের ৯ পয়েন্ট। যেই জিতুক শেষ ষোল নিয়ে কেটে যাবে সব যদি কিন্তু। আর হারলে ছয় পয়েন্ট নিয়ে শাখতার দোনেৎস্কের সঙ্গে হবে প্রতিযোগিতা। শেষ দুই মৌসুম প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছিলো বার্সা। এইচ গ্রুপের শীর্ষে থেকে সে আক্ষেপ ঘোচাতে চায় কাতালানরা। পোর্তোর বিপক্ষে অতীত রেকর্ড জাভির শিষ্যদের আত্মবিশ্বাসের রসদ। শেষ দেখায় ১-০ গোলে জয় পেয়েছিল বার্সা।

ইনজুরির কারণে খেলছেন না গোলকিপার টের স্টেগেন। তারপরও তোরেস, জোয়াও ফেলিক্সরা মুখিয়ে আছে সেরা নৈপুণ্য দেখাতে। এই ম্যাচ নিয়ে বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ বলেন, “আমাদের জন্য ফাইনাল ম্যাচ। দলের মানসিকতা এমন হওয়া উচিত যেন কোনোভাবে ব্যর্থ না হয়। সমর্থকদের বলব মাঠে এসে সাপোর্ট দিতে, বার্সার জন্য তাদের দরকার।”

এফ গ্রুপের হিসাব নির্ভর করছে ডর্টমুন্ড, পিএসজির ওপর। নিজ নিজ ম্যাচে এই দুই দল আজ জিতলে স্বপ্ন ভঙ্গ হবে এসি মিলান ও নিউক্যাসেলের। ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ডর্টমুন্ড। এক পয়েন্ট কম ফরাসি জায়ান্টরা আছে ২ নম্বরে। তবে পিএসজি প্রথম লেগে ইংলিশ ক্লাব নিউক্যাসেলের কাছে বিধ্বস্ত হয়েছিল। ৪-১ গোলের সেই হারের বদলা নিতে মুখিয়ে কিলিয়ান এমবাপ্পে, দেম্বেলেরা।

ম্যান সিটির নকআউট নিশ্চিত। লাইপজিগকে হারিয়ে ধরে রাখতে চায় জি গ্রুপের শীর্ষস্থান। শেষ দেখায় ৩-১ গোলে জয় পেয়েছিল সিটিজেনরা। ম্যাচটা ঘরের মাঠে বলে আর্লিং হলান্ড, হুলিয়ান আলভারেজ, বার্নান্দো সিলভারা করতে চান গোল উৎসব। পেপ গার্দিওলাকে আশা দেখাচ্ছে শক্তিশালী বেঞ্চ। নেই ইনজুরি নিয়ে খুব একটা দুশ্চিন্তা।

ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা এই ম্যাচ নিয়ে বলেন, “এটা গুরুত্বপূর্ণ প্রথম হয়ে গ্রুপ পর্ব শেষ করার, লাইপজিগকেও অভিনন্দন। তারাও আমাদের মতো নকআউট নিশ্চিত করেছে। এ ম্যাচের পরের পর্বেও কিছুটা হলে সুবিধা দেবে।” 

Link copied!