• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

এক হ্যাটট্রিকে জোড়া স্মৃতি ফেরালেন বেনজেমা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৩, ১০:১৯ এএম
এক হ্যাটট্রিকে জোড়া স্মৃতি ফেরালেন বেনজেমা
ছবি: সংগৃহীত

বার্সেলোনার মাঠে বড় ব্যবধানে জিতেছে রিয়াল মাদ্রিদ, কেউ না কেউ জোড়া গোল করেছে। কিন্তু বার্সার মাঠে রিয়ালের জার্সিতে হ্যাটট্রিক করেছে, এমন খবর সর্বশেষ কবে দেখেছেন? হয়তো বলবেন গেলো রাতেই। কিন্তু তার আগে? তার আগে অবশ্য দেখার কথাই না!

গতরাতে বার্সেলোনার ঘরের মাঠে রিয়াল জিতেছে ৪-০ গোলের ব্যবধানে। যেখানে হ্যাটট্রিক করেছেন রিয়াল অধিনায়ক করিম বেনজেমা। এই হ্যাটট্রিকে তিনি ফিরিয়ে এনেছেন ষাট বছর আগের স্মৃতি।

কেননা বার্সেলোনার মাঠে বেনজেমার আগে সর্বশেষ রিয়ালে জার্সিতে ১৯৬৩ সালে হ্যাটট্রিক করেছিলেন হাঙ্গেরি কিংবদন্তি পুসকাস। প্রথমার্ধে দুটি এবং বিরতির পর আরও একটি গোল তুলে নিয়েছিলেন ‘গ্যালোপিং মেজর।’ লা লিগার সেই ম্যাচে রিয়াল জিতেছিল ৫-১ গোলে।

পুসকাসের ৬০ বছর পর রিয়ালের জার্সিতে বার্সেলোনার মাঠে বিপক্ষে হ্যাটট্রিক করলেন বেনজেমা। তবে পুসকাস দুই অর্ধ মিলিয়ে করলেও বেনজেমার গোলগুলো এসেছে ম্যাচের দ্বিতীয়ার্ধে।

বার্সেলোনার মাঠ বাদ দিলে আরও একটি স্মৃতি ফিরিয়েছেন বেনজেমা। ২৫ বছর পর এল ক্ল্যাসিকোতে রিয়ালের জার্সিতে তিনিই প্রথম হ্যাটট্রিক করলেন। এর আগে সর্বশেষ ৯৮ বিশ্বকাপে আলো ছড়ানো জামোরানো ১৯৯৫ সালের ৬ জানুয়ারি লা লিগায় রিয়ালের মাঠে বার্সার বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন।

Link copied!