• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

হাথুরুর বিরুদ্ধে ক্রিকেটারের গায়ে হাত তোলার অভিযোগ, তদন্ত করবে বিসিবি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩, ১২:০২ পিএম
হাথুরুর বিরুদ্ধে ক্রিকেটারের গায়ে হাত তোলার অভিযোগ, তদন্ত করবে বিসিবি
হাথুরুর বিরুদ্ধে ক্রিকেটারের গায়ে হাত তোলার অভিযোগ। ফাইল ছবি

বিশ্বকাপে বাংলাদেশের পারফরমেন্স ছিল হতাশাজনক। ৯ ম্যাচের ভিতর জয় পেয়েছে মাত্র দুই ম্যাচে। যা সাম্প্রতিক সময়ে বাংলাদেশের পারফরমেন্সের সঙ্গে বেমানান। তাই বিশ্বকাপের ব্যর্থতার কারণ খোঁজার জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  এই কমিটিতে আছেন ৩ প্রভাবশালী বোর্ড পরিচালক এনায়েত হোসেন সিরাজ, মাহবুবুল আনাম ও আকরাম খান। এই কমিটি ঘোষণার আগেই জানা যায়  বিশ্বকাপ চলাকালে  একজন ক্রিকেটারের গায়ে হাত তোলার মত অভিযোগ উঠেছে হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহের বিরুদ্ধে। বাংলাদেশের এক গণমাধ্যমের রিপোর্টে আসে সেই তথ্য। সেই বিষয় নিয়ে কথা বলেছেন তদন্ত কমিটির অন্যতম সদস্য ও বোর্ড ডিরেক্টর আকরাম খান।

গণমাধ্যমকে আকরাম খান বলেন, “যেগুলি নিউজ হয়েছে সেগুলো সত্য কিনা দেখবো। সত্য হলে কেনো হয়েছে। এ ধরনের ঘটনা তো হওয়ার কথা না। সবাইকে যাচাই করা হবে, আলাপ করা হবে। তারপর সিদ্ধান্ত নিবো। যেই দোষী হবে তার বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে।”

ভারত বিশ্বকাপে বাংলাদেশ দল প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছে বলে মনে করেন আকরাম খান। ভালো প্রস্তুতি নিয়ে গেলেও মাঠে টাইগারদের পারফরমেন্স ছিল হতশ্রী। কী কারণে বিশ্বকাপে বাংলাদেশ দল ব্যর্থ হয়েছে সেটি খতিয়ে বের করা হবে বলে জানান বিসিবির এই পরিচালক।

আকরাম খান বলেন, “এবারের বিশ্বকাপে আমাদের ভালো করা উচিত ছিল। ৪ বছর ধরে আমরা এটির জন্য প্রস্তুতি নিয়ে আসছি। আমরা তো ভালো করতে পারেনি, উল্টো খারাপ পারফরম্যান্স করেছি। কী কারণে দলের এমন পারফরম্যান্স হয়েছে সেটা বের করতে হবে। আমাদের বোর্ড সভাপতি কিন্তু বলেছেন উনি কিছু কঠিন সিদ্ধান্ত নিবে। আমার মনে হয় এটাই সঠিক সময়।”

আকরাম খান। ফাইল ছবি।

এ সময় আকরাম আরও বলেন, “বিশ্বকাপের জন্য যখন পরিকল্পনা করি আমি ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান ছিলাম। রাসেল (ডোমিঙ্গো) তখন আসছিল। আমরা বলেছি যেহেতু বিশ্বকাপ ভারতে আমাদের সম্ভাবনা ছিল। যতগুলো বিশ্বকাপ খেলেছি সবচেয়ে বেশি ভালো করার সুযোগ ছিল আমাদের। কিন্তু আমরা সেটা করতে পারিনি। আমাদের কাছে যেই জিনিস মনে হবে, সাথে বাকি যেই দুইজন আছে তাদেরও ক্রিকেটজ্ঞান ভালো, উনারা অনেক সিনিয়র। যা খারাপ তা ত অবশ্যই বলব। যা করা উচিত ছিল না সবকিছু উল্লেখ থাকবে। ভবিষ্যতে যেন এমন ভুল না হয় এই জিনিসটাও চিন্তায় রাখতে বলব। এসব বিষয় নিশ্চিত করব।”

কবে নাগাদ  কাজে আকরামরা, এমন প্রশ্নে কিছুটা ভরসাই জুগিয়েছেন, “আমরা চেষ্টা করব যত তাড়াতাড়ি সম্ভব (কাজ শুরু করতে)। যার যা প্রয়োজন মনে করি সবাইকে দেশের স্বার্থে আসতে হবে এবং আসা উচিত যে যত ব্যস্তই থাকুক। আমরাও অনেক ব্যস্ত থাকি। যদি না আসে রিপোর্ট দেওয়া কঠিন। আমরা যদি দেশের জন্য কাজ করি সবাইকে সহযোগিতা করতে হবে দেশের জন্য।”

তদন্তের ফলাফল কার্যকরে বদ্ধ পরিকর আকরাম। তিনি বলেন, “সিদ্ধান্ত তো বোর্ডে আসবে। অবশ্যই এই রিপোর্ট যেন কার্যকর হয় তা আমি নিশ্চিত করব নাহলে এখানে আমার থাকার তো দরকার নেই। আমরা কাজ শেষ না করে কিন্তু শেষ করব। আমি অবশ্যই যা হয় বোর্ড সভাপতি আপনাদের বলবেন এটা আপনারাও জানতে পারবেন। সবকিছু যাচাই করব সত্য মিথ্যা যা আছে। যতটুকু পারি ১০০% যাচাই করব।”

Link copied!