• ঢাকা
  • শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

মঙ্গলবার বিসিবির জরুরি সভা, সিদ্ধান্ত আসবে অধিনায়কের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৭, ২০২৩, ০৭:১৯ পিএম
মঙ্গলবার বিসিবির জরুরি সভা, সিদ্ধান্ত আসবে অধিনায়কের
ফাইল ছবি

শেষ হয়েছে বাংলাদেশ ক্রিকেটে তামিমের ওয়ানডে অধিনায়ক অধ্যায়। ইনজুরির কারণে খেলছেন না এশিয়া কাপও। তার হঠাৎ অধিনায়কত্ব ছাড়াই বিপাকে পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নতুন অধিনায়ক বেছে নিতে জরুরি বোর্ড মিটিং ডেকেছে বিসিবি। মঙ্গলবার দুপুর দুইটায় বিসিবি কার্যালয়ে আয়োজিত সভায় বিশ্বকাপ অধিনায়কের নাম চূড়ান্ত হয়ে যেতে পারে।

তামিম ইকবালের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর পর বাংলাদেশ ওয়ানডে দলের নতুন অধিনায়ক কে হবেন সেটা নিয়ে চলছে জোর গুঞ্জন। দেশের ভক্ত-সমর্থকদের কাছে অবশ্য অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে আছেন সাকিব আল হাসান। এছাড়া আলোচনায় আছেন উইকেটকিপার ব্যাটার লিটন দাস ও অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজও। কিন্তু বিসিবির ভাবনায় আসলে কে? তার উত্তর হয়তো মিলে যাবে মঙ্গলবার (৮ জুলাই)।

ছবি: সংগৃহীত

২০০৯ থেকে ২০১১ সাল পর্যন্ত টানা ৪৭ ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছেন সাকিব আল হাসান। এরপর নানা সময় মাশরাফির অবর্তমানে আরও তিনটি ম্যাচে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছেন। তার অধীনে ৫০ ম্যাচের ভিতর ২৩টি ম্যাচে জিতেছিলো বাংলাদেশ আর হার ২৬ ম্যাচে।

তামিমের অবর্তমানে ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দিয়েছিলেন লিটন। উইকেটকিপার এই ব্যাটারের নেতৃত্বে ওই সিরিজ জিতেছে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে শেষ দুটি ওয়ানডেতেও দলকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি।

পাশাপাশি বয়সভিত্তিক দলে নিয়মিত দলকে নেতৃত্ব দেওয়া মেহেদী হাসান মিরাজকে নিয়েও আলোচনা হচ্ছে। যদিও এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো আসরের আগে বিসিবি অভিজ্ঞ কারও হাতেই নেতৃত্ব তুলে দেওয়ার কথা ভাবছে।

Link copied!