• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
উয়েফা চ্যাম্পিয়নস লিগ

ইন্টার পাশ করতে না পারায় ঝুলছে বার্সার ভাগ্য


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২২, ০৩:১০ এএম
ইন্টার পাশ করতে না পারায় ঝুলছে বার্সার ভাগ্য

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে যাওয়ার জন্য ইন্টার মিলানের বিপক্ষে জয় ছাড়া বিকল্প ছিল না বার্সেলোনার সামনে। এছাড়া আগের লেগে হারের প্রতিশোধের সুরও শোনা যাচ্ছিল কাতালান শিবিরে।

তবে তার কিছুই হলো না! দ্বিতীয় লেগে ইতালির ক্লাবটির বিপক্ষে ৩-৩ ব্যবধানে ড্র করেছে বার্সেলোনা।

ইন্টারের হয়ে একটি করে গোল করেছেন ব্যারেল্লা, লাওতারো মার্টিনেজ ও গোসেনস। অন্যদিকে বার্সেলোনার জোড়া গোল করেছেন রবার্ট লেভানডোভস্কি ও বাকি একটি গোল এসেছে ওসমান দেম্বেলের পা থেকে।

টানা দ্বিতীয়বার ইন্টার পরীক্ষায় পাশ না করতে পারায় চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে ওঠা অনিশ্চিত হয়ে গেছে স্প্যানিশ ক্লাবটির। আর এতে করে টানা দ্বিতীয় মৌসুমে ইউরোপা লিগে খেলতে হতে পারে জাভি হার্নান্দেজের দলকে।

বুধবার (১২ অক্টোবর) বাঁচা-মরার লড়াইয়ে ঘরের মাঠে ইন্টারের বিপক্ষে মাঠে নেমেছিল বার্সেলোনা। ম্যাচের শুরু থেকে আক্রমণে গেলেও ফিনিশিং ব্যর্থতায় কিছুতেই ইন্টার দুর্গে চিড় ধরাতে পারছিলেন না বার্সেলোনার ফুটবলাররা।

ওসমান দেম্বেলে ও সার্জিও রবার্তো ইন্টারের গোলমুখে বেশ কয়েকটি শট নিলেও লক্ষ্যভেদ করতে পারেননি। বিরতিতে যাওয়ার আগে গোলের দেখা পায় বার্সেলোনা। ৪০তম মিনিটে সার্জিও রবার্তোর পাস থেকে দলকে এগিয়ে দেন ওসমান দেম্বেলে।

বিরতি থেকে ফেরার ১০ মিনিটের মাথায় সমতায় ফেরে ইন্টার। জেরার্ড পিকের ভুলের সুযোগে দুর্দান্ত গোল করে ইন্টারকে খেলায় ফেরান নিকোলো ব্যারেল্লা। এরপর আরও বেশ কয়েকটি আক্রমণে গেলেও বার্সার গোলপোস্টে চীনের মহাপ্রাচীর হয়ে দাঁড়ান গোলরক্ষক টের স্টেগান।

ম্যাচের ৬৩তম মিনিটে লিড পায় ইন্টার। বার্সার ডিফেন্ডারদের ভুলে বল পেয়ে বুলেট শটে লক্ষ্যভেদ করেন ইন্টারের আর্জেন্টাইন স্ট্রাইকার লাওতারো মার্টিনেজ। এরপর যত সময় গড়িয়েছে ততই বার্সেলোনার হারের সম্ভাবনাই জেগেছে!

কিন্তু তখনও যে বাকি ছিল আরও নাটক। ম্যাচের ৮৩তম মিনিটে বার্সার আক্রমণ ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি ইন্টারের রক্ষণ। অপ্রত্যাশিতভাবে বল পেয়ে বার্সাকে সমতায় ফেরান লেভানডোস্কি।

নির্ধারিত সময় শেষ হওয়ার এক মিনিট আগে আবারও এগিয়ে যায় ইন্টার। তখন মনে হচ্ছিল এই গোলেই বার্সার কফিনে শেষ পেরেক মেরে দিয়েছেন ইন্টারের রবিন গোসেনস। কিন্তু বার্সার তো লেভানডোস্কি নামে একজন ত্রাতা রয়েছে।

দুই মিনিট পর দুর্দান্ত এক হেডে দলকে আরও একবার সমতায় ফেরান এই বার্সা ফুটবলার। শেষ পর্যন্ত দুই দলের আর কেউই জয়সূচক গোলের দেখা পায়নি।

তবে এই ড্র-তে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকে বিদায় অনেকটাই নিশ্চিত হয়ে গেছে। গ্রুপ পর্বে বাকি থাকা দুই ম্যাচে একটিতে জয় পেলেই বার্সাকে ফেলে শেষ ষোলোতে উঠে যাবে ইন্টার মিলান।

Link copied!