• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

ফেলিক্সের জোড়া গোলে বার্সার বড় জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৩, ১১:০৩ এএম
ফেলিক্সের জোড়া গোলে বার্সার বড় জয়
ছবি: সংগৃহীত

এবারের গ্রীষ্মের দলবদলের বাজারে বার্সেলোনা শেষমূহুর্তে চেলসি থেকে ধারে নিয়ে আসে জোয়াও ফেলিক্সেকে। এই পর্তুগিজ অ্যাটাকিং মিডফিল্ডার বার্সার জার্সি গায়ে জড়ানোর পর থেকেই দারুণ ফর্ম দেখিয়ে চলেছেন। আগের দুই আসরে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্ব থেকে বিদায় নিয়েছিল কাতালান ক্লাবটা। এবার চ্যাম্পিয়ন্স লিগের শুরু ম্যাচে ফেলিক্সের জোড়া গোলে উড়িয়ে দিয়েছে অ্যান্টওয়ার্পকে। বেলজিয়ান ক্লাবটার ‍বিপক্ষে বার্সা জয় পেয়েছে ৫-০ গোলে।

বার্সেলোনা প্রথম হাফেই অ্যান্টওয়ার্পের জালে তিন গোল দেয়। ম্যাচে গোল করেছেন অভিজ্ঞ পোল্যান্ড তারকা রবার্ট লেভান্ডভস্কি ও গাভি। এছাড়া একটি আত্মঘাতী গোলও পায় জাভি হার্নান্দেজের দল।

এদিন ম্যাচের ১১ মিনিটেই এগিয়ে যায় বার্সা। ইলকাই গুনদোয়ানের পাস থেকে ফেলিক্স গোল করে দলকে ১-০ তে এগিয়ে নিয়ে যান। প্রথম গোলের ৮ মিনিট পরই তাদের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন লেভান্ডভস্কি। ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের বাড়ানো থ্রো বল ধরে ফেলিক্স দেন পোলিশ তারকাকে। সেখান থেকে লেভা বল পেয়ে ওয়ান টাচে লক্ষ্যভেদ করেন।

বেলজিয়ান ক্লাবটি দুই গোল হজম করে নড়বড়ে হয়ে পড়ে। এই সুযোগ কাজে লাগিয়ে বার্সা একের পর এক দাপুটে আক্রমণে তারা নিজেদের জালেই বল জড়িয়ে বসে। মাত্র ২২ মিনিটেই ৩-০ লিড পেয়ে যায় বার্সা। এরপরও আক্রমণ অব্যাহত থাকলেও বিরতির আগে আর কোন দলই গোলের দেখা পায়নি।

দ্বিতীয়ার্ধের শুরুতে এবার স্প্যানিয়ার্ড তরুণ গাভির আঘাত। লেভার অ্যাসিস্টে ৫৪ মিনিটে তিনি ব্যবধান ৪-০ তে নিয়ে যান। এরপরও লা লিগা চ্যাম্পিয়নদের আক্রমণের ধারা কমেনি। ম্যাচের ৬৬ মিনিটে দ্বিতীয় ও দলের ৫ম গোলটি করেন ফেলিক্স। রাফিনিয়ার ক্রস থেকে দারুণ হেডে বল জালে জড়ান এই পর্তুগিজ তারকা। এরপর ম্যাচে আর কোন গোল না হলে বার্সা তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে।

Link copied!