• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
এশিয়ান গেমস

মিয়ানমারের বিপক্ষে হার দিয়ে শুরু করল বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৩, ০৬:৩২ পিএম
মিয়ানমারের বিপক্ষে হার দিয়ে শুরু করল বাংলাদেশ
ছবি: সংগৃহীত

এশিয়ান গেমসে শুরুতেই ধাক্কা খেলো বাংলাদেশ অলিম্পিক ফুটবল দল। মিয়ানমার অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ১-০ গোলে হেরে এশিয়ান গেমস শুরু করল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দল।

ম্ঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) হাংজুর শিয়াওশান স্পোর্টস কমপ্লেক্সে ম্যাচের প্রথমার্ধে গোল শূন্য থেকে খেলা শেষ হয়। প্রতিপক্ষ যেহেতু মিয়ানমার। তাই বাংলাদেশের লক্ষ্য ছিল অন্তত ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়া। সেই লক্ষ্য থেকেই প্রথমার্ধটা শেষ করতে পেরেছিল লাল সবুজের প্রতিনিধিরা। কিন্তু বিরতির পর গোল হজম করে বসে বাংলাদেশ। ম্যাচের ৬৮ মিনিটে আত্মঘাতী গোল করে বসেন বাংলাদেশ অনূর্ধ্ব–২৩ দলের ডিফেন্ডার মুরাদ হাসান।

মুরাদ নিজেদের জালে বল জড়ালে মিয়ানমার ১ গোলে এগিয়ে যায়। এরপর ৭৫ মিনিটে মিয়ানমারের জুয়ে খান্ত মিন লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় তারা। মিয়ানমারকে ১০ জনের দলে পেয়েও কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। শেষ পর্যন্ত ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় লাল সবুজের প্রতিনিধিদের।

ফিফা র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে ২৯ ধাপ এগিয়ে মিয়ানমার। তবে যেহেতু এটি দুই দেশের অলিম্পিক দলের খেলা তাই অন্তত ড্র করতে চেয়েছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত সেটা হলো না।

এশিয়াড ফুটবলে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচ ২১ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ২৪ সেপ্টেম্বর গ্রুপ পর্বের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক চীন। 

Link copied!