• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

প্রথম ইনিংসে ৯২ রানে পিছিয়ে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৩, ২০২৪, ১২:৩১ পিএম
প্রথম ইনিংসে ৯২ রানে পিছিয়ে বাংলাদেশ
প্রথম ইনিংসে দলের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেন তাইজুল। ছবি: সংগৃহীত

স্পিনার তাইজুল ইসলামের ব্যাটিং নৈপূণ্যে আশার আলো ফুটে উঠেছিল বাংলাদেশের। কিন্তু তাইজুল হাফ সেঞ্চুরি থেকে মাত্র ৩ রান দূরে থাকতে দলীয় ১৪০ রানের সময় আউট হয়ে যান। তার আউটের পর খুব বেশিক্ষণ টেকেনি বাংলাদেশ। ১৮৮ রানেই গুটিয়ে যায়। 

এরআগে সফরকারী শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে ২৮০ রান করে। ফলে প্রথম ইনিংসে ৯২ রানে পিছিয়ে রয়েছে বাংলাদেশ। 

শনিবার প্রথম টেস্টেও দ্বিতীয় দিনে লাঞ্চ বিরতির আগে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ৬ উইকেটে ১৩২ রান করেছে। এখনো বাংলাদেশ ১৪৮ রানে পিছিয়ে রয়েছে।

সিলেটে শুক্রবার প্রথম দিনের শেষ বিকেলে তাইজুল নাইটওয়াচম্যান হিসেবে মাঠে নেমে দারুণ ব্যাটিং করেন। শনিবার দ্বিতীয় দিনেও বেশ ভালো ব্যাট করছিলেন। শেষ পর্যন্ত তিনি ৮০ বলে ৬টি চারের সাহায্যে ৪৭ রানে আউট হন। যা দলের সেরা স্কোর। 

বিপর্যয় আঁচ করা গিয়েছিল শুক্রবার বিকেলেই। ৩ উইকেট হারিয়ে মাত্র ৩২ রান করে বাংলাদেশ। জাকির হাসান ৯, অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ৫, মুমিনুল হক ৫ রানে আউট হন। দ্বিতীয় দিন সকালেও অবস্থার খুব পরিবর্তন হয়নি। দলীয় শতরান পার হওয়ার আগেই বাংলাদেশ হারিয়েছে পাঁচ উইকেট। আর লাঞ্চ বিরতির আগে আরও এক উইকেট হারায় বাংলাদেশ। লাঞ্চ বিরতির পর বাকি চার উইকেট হারায় স্বাগতিকরা।  

তাইজুল ছাড়াও মাহমুদুল হাসান জয় ১২, শাহাদাত হোসেন দীপু ১৮,  লিটন দাস ২৫, মেহেদি হাসান মিরাজ ১১, শরিফুল ইসলাম ১৫ ও খালেদ আহমেদ ২২ রান করেন। 

শ্রীলঙ্কার বিশ্ব ফার্নান্ডো ৪টি এবং লাহিরু কুমারা এবং কুশন রাজিথা ৩টি করে উইকেট পান।
 

Link copied!