• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,
এএফসি অনুর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশীপ

হার দিয়ে মিশন শেষ করল বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৩, ০৮:২২ পিএম
হার দিয়ে মিশন শেষ করল বাংলাদেশ
ফিলিপাইনের বিপক্ষেও জিততে পারেনি বাংলাদেশ। ছবি : বাফুফে

এএফসি অনুর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশীপ বাছাইয়ে প্রথম দুই ম্যাচ হেরে আগেই বিদায় ঘণ্টা বেজে গিয়েছিল বাংলাদেশের। শেষ ম্যাচটা ছিল নিয়ম রক্ষার। সেই ম্যাচেও হারতে হয়েছে লাল সবুজের প্রতিনিধিদের। গ্রুপের শেষ ম্যাচে ফিলিপাইনের বিপক্ষে তারা হারে ১-০ গোলে।

ফিলিপাইনের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে গোলশুন্য ড্রয়ে সমতা রেখেছিল বাংলাদেশ। মধ্য বিরতির ১১ মিনিট পরই পিছিয়ে পড়ে জুলফিকার মাহমুদ মিন্টুর শিষ্যরা। ৫৬ মিনিটে পেনাল্টি থেকে লীড নেয় ফিলিপাইন। ম্যাচের বাকি সময় বাংলাদেশ গোলের চেষ্টা করে ব্যর্থ হয়। ফলে ০-১ গোলের হার দিয়ে বাছাই টুর্নামেন্ট শেষ হয় বাংলাদেশের।

‘এইচ’ গ্রুপে বাংলাদেশের প্রথম ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে ২-০ গোলে হারের পর দ্বিতীয় ম্যাচে থাইদের বিপক্ষে বাংলাদেশ হেরেছে ৩-০ গোলে। নিজেদের প্রথম দুই ম্যাচে ৫ গোল হজম করা ফিলিপাইনের বিপক্ষে আজ জয়ের আশা করেছিল বাংলাদেশ। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। তিন ম্যাচে কোনো গোল না করেই দেশে ফিরছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল।

বাংলাদেশ ম্যাচ হারলেও, দলের প্রশংসা করেছেন কোচ জুলফিকার মাহমুদ। বাংলাদেশ কোচ বলেন, “আমি মনে করি, আমার ছেলেরা আজ খুবই ভালো খেলেছে। কিন্তু ২টি গোলের নিশ্চিত সুযোগ আমরা হাতছাড়া করেছি। দুই জায়গাতেই মাথা ঠাণ্ডা রাখতে পারেনি আমার খেলোয়াড়েরা। পেনাল্টিটাও আমাদের ভুলেই হয়েছে। আমি মনে করি, ছোটখাটো বিষয়গুলোতে ভুলভ্রান্তিই আমাদের কাল হয়েছে শেষ পর্যন্ত।”

Link copied!