• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

ইমার্জিং কাপে দ্বিতীয় ম্যাচে ওমানকে হারালো বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৫, ২০২৩, ০৫:৫৯ পিএম
ইমার্জিং কাপে দ্বিতীয় ম্যাচে ওমানকে হারালো বাংলাদেশ
ম্যাচ সেরা তানজিম হাসান সাকিবের বোলিং অ্যাকশন

ইমার্জিং এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ওমান ‍‍`এ‍‍` দলকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাবে ওমানের দেয়া ১২৭ রানের লক্ষ্য ২০১ বল বাকি রেখে টপকে যায় বাংলাদেশ।

প্রথম ম্যাচে দারুণ খেলেও সাইফদের শেষ অবধি সঙ্গী হয়েছে হার। তবে, ঘুরে দাড়িঁয়েছে দ্বিতীয় ম্যাচে।

আগের ম্যাচের মতো ওমানকে টস জিতে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশের অধিনায়ক সাইফ হাসান। ব্যাটিংয়ে নামা ওমান প্রথম উইকেট হারায় পঞ্চম ওভারে এসে। দলীয় ৬ রানের সময় রিপন মণ্ডলের ওভারে আব্দুর রউফ ক্যাচ তুলে দেন মাহমুদুল হাসান জয়ের হাতে। আউট হবার আগে  ওমান ওপেনার করে ২১ বলে ২ রান।

দলীয় ৯ রানের সময় নিজের নামের পাশে কোনো রান যোগ করতে না পারা আকিব ইলিয়াসকে নিজের প্রথম উইকেট শিকারে পরিনত করেন তানজিম হাসান সাকিব।

এরপর আয়ান খানকে নিয়ে ৪৫ রানের জুটি গড়ে দলের বিপদকে সামাল দেয়ার চেষ্টা করেন ওপেনার কেশপ প্রজাপতি।  ৪৭ বলে ২৬ রান করা আয়ানকে বোল্ড করে এই জুটি ভাঙ্গেন রাকিবুল হাসান।

ধীর গতিতে খেলা কেশপ আউট হন আরেক স্পিনার মাহেদী হাসানের বলে। আউট হবার আগে, এই ওপেনার  ২ চারে ৫০ বলে করে ২২ রান।

ষষ্ঠ উইকেটে শোয়েব খান এবং শুব পাল মিলে গড়েন আরও একটি ৪৫ রানের জুটি। শোয়েব ২৩ রান করে ফিরলে তাসের ঘরের মতো ভেঙ্গে পড়ে ওমানের ব্যাটিং লাইন। নেপাল অল আউট ১২৬ রানে।  দলের হয়ে সর্বোচ্চ ২৬ রান এসেছে আয়ানের ব্যাট থেকে, শুব করেছেন ২৫ রান। বাংলাদেশের হয়ে ১৮ রানের খরচায় ৪ উইকেট নিয়েছেন সাকিব। রাকিবুল ও মাহমুদুল হাসান জয় নেন দুটি করে উইকেট।

অল্প রানের টার্গেটে ব্যাট করতে নেমে নাঈম শেখ ও তানজিদ তামিমের উদ্বোধনী জুটিতে তুলে নেন ১০৯ রান। আগের ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান তামিম এ ম্যাচেও দারুণ ব্যাট করেন। ১১ চার ও ২ ছক্কার ইনিংসে ৪৯ বলে ৬৮ রান করে আকিব ইলিয়াসের বলে আউট হন তিনি।

দুই বল পর কোনো রান না করে আউট হন সাইফ হাসানও। তবে তাতে জিততে কোনো সমস্যা হয়নি বাংলাদেশের। ৭ চারে ৪২ বলে ৪৭ রান করে নাঈম শেখ ও ৬ বলে ১১ রান করে জাকির হাসান দলকে জয় অবধি পৌঁছে দেন।

ম্যাচ সেরা হন বাংলাদেশের পেসার তানজিম হাসান সাকিব। ১৮ তারিখ সিরিজের তৃতীয় ম্যাচে আফগানদের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

Link copied!