• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

পাকিস্তানে এশিয়া কাপ না হলে শ্রীলঙ্কাতে খেলবে না বাবররা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৩, ২০২৩, ০৩:৫৯ পিএম
পাকিস্তানে এশিয়া কাপ না হলে শ্রীলঙ্কাতে খেলবে না বাবররা

এশিয়া কাপের ভেন্যু নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। পাকিস্তানের প্রস্তাবিত ‍‍`হাইব্রিড মডেল‍‍` অনুযায়ী খেলতে রাজি না ভারত। ভারতীয় গণমাধ্যমে জানা যায়, এশিয়া কাপের সম্ভাব্য ভেন্যু শ্রীলঙ্কায় হতে পারে। এতেই নাকি লঙ্কানদের প্রতি চটেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আসন্ন ওয়ানডে সিরিজ খেলবে না বাবর- রিজওয়ানরা। এমন তথ্যই জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ‍‍`হিন্দুস্থান টাইমস।‍‍`

জুনে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ  হিসেবে শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের দুটি ম্যাচ খেলার কথা আছে। টেস্টের পাশাপাশি পিসিবিকে কয়েকটি ওয়ানডে ম্যাচ খেলার প্রস্তাব দেয় লঙ্কান বোর্ড। কিন্তু দ্বীপ রাষ্ট্রটির সঙ্গে ওয়ান্ডে খেলতে চায় না পাকিস্তান।

ওয়ানডে ম্যাচ বাতিলের কারণ উল্লেখ করে পিসিবির সূত্রের বরাতে ভারতীয় গণমাধ্যমটি জানিয়েছে, এশিয়া কাপ আয়োজনে রাজি হওয়ায় শ্রীলঙ্কার সাথে পাকিস্তানের সম্পর্কে চির ধরেছে।

প্রতিবেদনে আরো বলা হয়, এশিয়া কাপ আয়োজন নিয়ে বাংলাদেশ ও আফগানিস্তানের ভূমিকা নিয়েও খুশি নন পিসিবি।

পিসিবির চেয়ারম্যান নাজাম শেঠি আশা করেছিলেন , বাংলাদেশ ও আফগানিস্তানের সাথে ভালো সম্পর্কের সুবাদে উভয় বোর্ড এশিয়ান ক্রিকেট বোর্ড (এসিসি) ও বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)কে মানাতে সাহায্য করবে । যাতে অন্তত তিনটি বা চারটি ম্যাচ পাকিস্তানের মাঠে হয়।

এশিয়ার অন্য দেশের বোর্ড প্রধানরা আইপিএলের ফাইনাল উপলক্ষে বিসিসিআই সেক্রেটারি জয় শাহের সঙ্গে সাক্ষাৎ করে। এতে চরমভাবে হতাশ হয়েছেন পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি। তবে ভারতীয় গণমাধ্যমের খবরের কোনো প্রতিক্রিয়া এখনো জানায়নি পাকিস্তান।

Link copied!