• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

মৃত ভাইকে শ্রদ্ধা জানাতে ইতালি দলে খেলবেন যে টেস্ট তারকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৮, ২০২৪, ০৮:১০ পিএম
মৃত ভাইকে শ্রদ্ধা জানাতে ইতালি দলে খেলবেন যে টেস্ট তারকা
জো বার্নস। ছবি : সংগৃহীত

তিনি অস্ট্রেলিয়ার হয়ে ২৩টি টেস্ট, ৬টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। ২০১৪ সালে ভারতের বিপক্ষে টেস্টে অভিষেকের পর সাদা পোশাকের দলে একসময় নিয়মিত দেখা যেত তাকে। তবে বেশি দিন দলে নিজের অবস্থান ধরে রাখতে পারেননি ওপেনার জো বার্নস।

অস্ট্রেলিয়ার সাবেক এই তারকা ব্যাটারকে এবার ইতালির ক্রিকেট দলের হয়ে খেলতে দেখা যাবে।

ফুটবলের জন্য় ইতালি যতটা জনপ্রিয়, ক্রিকেটে তার ঠিক উল্টো। তাই এমন খবর শুনে কারও মনে প্রশ্ন উঠতেই পারে, অস্ট্রেলিয়া ছেড়ে কেন ক্রিকেটের অচিন দেশে? আসলে মৃত ভাইয়ের প্রতি শ্রদ্ধা জানাতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন সাবেক অজি ওপেনার। উল্লেখ্য, জো বার্নসের মা ইতালির নাগরিক।

৩৪ বছর বয়সী জো বার্নস ঘোষণা দিয়েছেন, গত ফেব্রুয়ারিতে মারা যাওয়া বড় ভাইকে শ্রদ্ধা জানানোর জন্য তিনি ইতালি ক্রিকেট দলের হয়ে খেলবেন। অস্ট্রেলিয়ার হয়ে ১৫ নম্বরে জার্সি নিয়ে খেললেও ইতালি দলে তিনি ৮৫ নম্বর জার্সি পরে খেলবেন, যেটা ব্রিসবেনের ক্লাব ক্রিকেট খেলার সময় তার ভাই পরতেন।

ভাইয়ের জার্সি নম্বর বেছে নওয়া নিয়ে বার্নস বলেন, ‘৮৫ শুধুই একটা নম্বর নয়। যারা জানে, বুঝতে পারবে, এই নম্বরটা পরে আমি গর্বের সঙ্গে মাথা তুলতে পারি। জন্মের সাল ধরে ৮৫ নম্বর জার্সি নিয়েছিল সে।’

২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার লক্ষ্যে বাছাইপর্বে অংশ নিতে যাচ্ছে ইতালি। ৯ জুন থেকে ১৬ জুন রোমে সাব রিজিওনাল বাছাইপর্বে মাঠে নামবে তারা। সেখানেই খেলতে দেখা যাবে বার্নসকে।

উল্লেখ্য, বার্নস অস্ট্রেলিয়া দলের হয়ে সর্বশেষ খেলেছেন ২০২০ সালের ডিসেম্বরে। ২৩ টেস্টে চার সেঞ্চুরিতে ও সাত হাফ সেঞ্চুরিতে ১ হাজার ৪৪২ রান করেছেন জো বার্নস। এ ছাড়া ৬টি ওয়ানডে খেলেছেন তিনি। ওয়ানডে অভিষেকেই পেয়েছিলেন হাফ সেঞ্চুরির দেখা। 

Link copied!