• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

নিউজিল্যান্ডের মাটিতে সিরিজ জিতলো অস্ট্রেলিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৪, ০৪:১৫ পিএম
নিউজিল্যান্ডের মাটিতে সিরিজ জিতলো অস্ট্রেলিয়া
ব্যাটিংয়ের পর বল হাতেও আলো ছড়ান কামিন্স। ছবি: সংগৃহীত

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে দারুণ অলরাউন্ড নৈপূণ্য দেখালেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। চাপের মুখ থেকে তুলে নিয়ে দলকে এনে দিলেন লড়াই করার মতো পুঁজি। পরে আলো ছড়ালেন বল হাতেও। ৩ ওভারে মাত্র ১৯ রান দিয়ে শিকার করেছেন একটি উইকেট। তাতে জিতেছে তার দলও। 

কামিন্সের এই পারফরম্যান্সে এক ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৭২ রানের বড় ব্যবধানে হারিয়েছে সফরকারীরা।  

শুক্রবার অকল্যান্ডে টস জিতে আগে অজিদের ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। ট্রাভিস হেডের ঝোড়ো ব্যাটিংয়ে দারুণ শুরু পায় সফরকারীরা। কিন্তু বাঁহাতি এই ওপেনার ফিরতেই ধস নামে অজিদের ব্যাটিংয়ে। ২২ বলে ২ চার ও ৫ ছক্কায় ৪৫ রান করেন হেড।  

শেষদিকে ২২ বলে ৫ চারে ২৮ রানের ক্যামিও ইনিংস খেলেন কামিন্স। তাতে ভর করে অলআউট হওয়ার আগে ১৭৪ রানের সংগ্রহ দাঁড় করায় অজিরা। কিউইদের লকি ফার্গুসন ১২ রানে সর্বোচ্চ চারটি উইকেট শিকার করেন। এছাড়া দুটি করে নেন অ্যাডাম মিলনে, বেন সিয়ার্স ও মিচেল স্যান্টনার।

তাড়া করতে নেমে ১০২ এর  বেশি করতে পারেনি নিউজিল্যান্ড। ইনিংস শেষ হওয়ার তিন ওভার আগেই তাদের গুটিয়ে দেয় অজিরা। অ্যাডাম জ্যাম্পা শিকার করেন সর্বোচ্চ চারটি উইকেট। এছাড়া দুটি উইকেট নিয়েছেন ন্যাথান এলিস। কিউইদের হয়ে সর্বোচ্চ ৪২ রান এসেছে গেøন ফিলিপসের ব্যাট থেকে। অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচসেরা হন কামিন্স।
 

Link copied!