• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ভনের মতে ভারতকে থামাবে অস্ট্রেলিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২৩, ০৩:৩৬ পিএম
ভনের মতে ভারতকে থামাবে অস্ট্রেলিয়া
ছবি: সংগৃহীত

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর বসেছে ভারতের মাটিতে। নিজেদের মাটিতে বিশ্বমঞ্চে অপ্রতিরোধ্য হয়ে উঠেছে ম্যান ইন ব্লুরা। এবারের আসরে একমাত্র আনবিটেন দল হিসেবে সবার আগে সেমিফাইনালে জায়াগা করে নেয় ভারত। সেই সঙ্গে রোহিত শর্মার দলের সবাই আছে সেরা ছন্দে। তাই তো ওরা প্রতিপক্ষকে গুঁড়িয়ে দিয়ে জয় তুলে নিচ্ছে সব ম্যাচেই। এমন অপ্রতিরোধ্য ভারতকে থামাবে কে, সবার মনেই এই একটাই প্রশ্ন। সেটি জানিয়েছেন সাবেক ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন।

সম্প্রতি ক্রিকেটভিত্তিক পোর্টাল ক্রিকবাজের এক অনুষ্ঠানে মাইকেল ভন জানিয়েছেন, ভারতকে থামাতে পারে একমাত্র অস্ট্রেলিয়াই। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারতে পা রেখে ছিল তাদের হেক্সা মিশন পুরন করার জন্য। কিন্তু চলতি বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে হেরে বড় ধাক্কা খায় অজিরা। তবে এরপরে টানা জয় তুলে নিয়ে প্যাট কামিন্সের দল উঠে গেছে সেমিফাইনালে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) কলকাতার ইডেন গার্ডেনে দ্বিতীয় সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। প্রোটিয়াদের হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করবে অস্ট্রেলিয়া, এমনটিই বিশ্বাস করেন সাবেক ইংলিশ ক্রিকেটার ভন। তিনি আরও মনে করেন, ওয়ানডে ১৩তম আসরে অস্ট্রেলিয়ার ফাইনালের প্রতিপক্ষ হিসেবে থাকবে স্বাগতিক ভারত।

মাইকেল ভন বলেন, “আমার মনে হয়, অস্ট্রেলিয়াই সেই দল, যারা ভারতকে হারাতে পারে। তারা জানে কীভাবে বিশ্বকাপ জিততে হয়। তবে তার আগে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠতে হবে ভারতকে। আমি সেটি বিশ্বাস করি যে, ভারত ফাইনালে উঠবে। আর সেই ফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়ার সুযোগ থাকবে ভালো কিছু করার।”

অস্ট্রেলিয়ার দল নিয়ে ভন বলেন, “বর্তমানে স্মিথ ছন্দে ফিরে এসেছে। এটি বড় স্বস্তির বিষয়। সে যদি চার নম্বরে থাকে, আর পাঁচে ইংলিস থাকবে এবং ছয়ে ম্যাক্সওয়েল, তাহলে অজিরা হয়ে উঠবে সেরা ছন্দের দল। তবে এই ছন্দ আমি লাবুশেনকে দেখতে পারছি না। তার বদলে স্মিথই ভালো করছে।”

Link copied!