• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

ব্যাটিং বিপর্যয় কাটিয়ে উঠার চেষ্টায় অস্ট্রেলিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৭, ২০২৩, ০৭:৩৩ পিএম
ব্যাটিং বিপর্যয় কাটিয়ে উঠার চেষ্টায় অস্ট্রেলিয়া

ক্রিকেটের ‍‍`পুণ্যভূমি‍‍` ইংল্যান্ডের ওভালে আজ শুরু হয়েছে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমেছে অস্ট্রলিয়া দল। তবে প্রথম দিনের খেলায় শুরুটা ভালো করতে পারেনি অজিরা।

লন্ডনের দ্য ওভালে শুরুতে ব্যাট করতে নামেন ডেভিড ওয়ার্নার ও উসমান খাজা। ইনিংসের শুরুর দিকেই উইকেট হারিয়ে বিপাকে পড়ে অস্ট্রেলিয়া।  তৃতীয় ওভারের চতুর্থ বলেই শুন্য রানে ফিরে যান ওপেনার উসমান খাজা। মোহাম্মদের সিরাজের বলে উইকেটরক্ষক ভরতের তালুবন্দি হন তিনি। এরপর প্রাথমিকভাবে দলকে বিপদমুক্ত করার চেষ্টা করেন দুই ব্যাটার ওয়ার্নার ও লাবুশেন। তবে দলীয় ৭১ রানের মাথায় ওয়ার্নারকে উইকেটরক্ষক ভরতের দুর্দান্ত ক্যাচে পরিণত করে প্যাভিলিয়নের পথ দেখান পেসার সারদুল ঠাকুর। আউট হওয়ার আগে ৮ চারে ৪৩ রান করেন অজি ওপেনার। ওয়ার্নারের আউটের পর ক্রিজে বেশিক্ষন  থাকতে পারেননি মার্নাস লাবুশেন। এবার এই ব্যাটারকে এলবিডব্লিউ  করেন মোহাম্মদ সিরাজ। ২৬ রান করেন লাবুশেন। তবে ট্রাভিস হেড ও স্মিথের প্রচেষ্টায় শতরান পার করে অস্ট্রেলিয়া দল। ক্রিজে থাকা দুই ব্যাটার স্মিথ ১৯ রানে ও হেড ৩২ রান করে অপরাজিত আছেন। প্রথম সেশনে বিরতিতে যাওয়ার আগ পর্যন্ত তিন উইকেটে হারিয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ ১২৫ রান।

এখন পর্যন্ত অস্ট্রেলিয়া ও ভারত টেস্টে ১০৬ বার মুখোমুখি হয়েছে। এর মধ্যে অস্ট্রেলিয়া জিতেছে ৪৪টি এবং ভারত জিতেছে ৩২টি ম্যাচ। ২৯টি ম্যাচ ড্র হয়েছে। টেস্ট চ্যাম্পিয়নশিপে অজিরা শীর্ষে থেকে ফাইনাল নিশ্চিত করেছে। অন্যদিকে ভারত পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে ছিল।  

Link copied!