• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

হঠাৎ বিরতিতে অশ্বিন, দশ জনের দল এখন ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ১২:০০ পিএম
হঠাৎ বিরতিতে অশ্বিন, দশ জনের দল এখন ভারত
রবিচন্দ্রন অশ্বিন। ছবি: সংগৃহীত

ভারতের অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন শুধু বল হাতেই নৈপূণ্য দেখান তা নয়, দলের শেষের দিকে ব্যাট হাতেও করেন মূল্যবান রান। সেই অশ্বিন রাজকোট টেস্টের তিন দিন বাকি থাকতেই নিজেকে সরিয়ে নিলেন। ফলে ইংল্যান্ডের বিপক্ষে এই টেস্টের বাকি তিনদিন ভারতকে খেলতে হবে ১০ জন নিয়েই। পরিবারের কোনো সদস্যের গুরুতর অসুস্থতার জন্য মূলত রাজকোট টেস্টে আর খেলবেন না অশ্বিন।

আইনে বলা আছে, কনকাশন বা করোনা ভাইরাস আক্রান্ত হওয়া ছাড়া যদি কোনো খেলোয়াড় খেলার মাঝখানে নিজেকে সরিয়ে নেন, তাহলে তার বিকল্প ক্রিকেটার নামানো যাবে। তবে তিনি শুধু ফিল্ডিং করতে পারবেন। ব্যাট এবং বল করতে পারবেন না। সে হিসেবে বলাই যায়, নতুন ফিল্ডার দিয়ে ১১ জন হলেও আসলে ১০ জন খেলছে ভারতীয় দলে।  

অশ্বিনের অনুপস্থিতিতে স্পিনের গুরু দায়িত্ব পালন করতে হবে রবীন্দ্র জাদেজা ও কুলদীপ যাদবকে।
শুক্রবার এক বিবৃতিতে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই) অশ্বিনের পরিবারের কোনো সদস্যের অসুস্থতার কথা জানিয়েছে।

বিসিসিআইয়ের বিবৃতিতে বলা হয়েছে, ‘চ্যাম্পিয়ন ক্রিকেটার ও তার পরিবারকে বিসিসিআই অশ্বিনকে পূর্ণ সমর্থন জানাচ্ছে। একজন খেলোয়াড় ও তার প্রিয়জনের সুস্বাস্থ্য ও ভালো থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এমন চ্যালেঞ্জিং পরিস্থিতিতে আমরা অশ্বিন ও তার পরিবারের গোপনীয়তাকে সম্মান জানানোর অনুরোধ করছি।’

বিসিসিআই আরও জানায়, ‘বোর্ড অশ্বিনকে যেকোনো প্রয়োজনীয় সহায়তা প্রদান অব্যাহত রাখবে এবং প্রয়োজন অনুযায়ী সহায়তা প্রদানের জন্য যোগাযোগের লাইন উন্মুক্ত রাখবে।’

এর আগে শুক্রবার তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনে দারুণ এক মাইলফলক স্পর্শ করেছেন অশ্বিন। ভারতের দ্বিতীয় বোলার হিসেবে ৫০০ উইকেট শিকারের কীর্তি গড়েন তিনি। এছাড়া শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরনের পর দ্বিতীয় দ্রæততম বোলার হিসেবে মর্যাদাপূর্ণ এই ক্লাবে প্রবেশ করেন অশ্বিন।
 

Link copied!