• ঢাকা
  • বুধবার, ২৬ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,

ইংলিশ লিগে জয় পেয়েছে আর্সেনাল ও লিভারপুল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৩, ০৪:২০ পিএম
ইংলিশ লিগে জয় পেয়েছে আর্সেনাল ও লিভারপুল
গোল করার পর উচ্ছ্বসিত আর্সেনাল। ছবি: সংগৃহীত

ইংলিশ লিগের বিগ ম্যাচে বড় জয় পেয়েছে আর্সেনাল। গানাররা ৩-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। দিনের অন্য ম্যাচে, অ্যাস্টন ভিলাকে ৩-০ গোলে হারিয়েছে লিভারপুল।

সদ্য শেষ হওয়া গ্রীষ্মকালীন দলবদলে ডেকলান রাইসকে ক্লাব রেকর্ড ফি দিয়ে দলে টেনেছিল আর্সেনাল। ম্যাচের যোগ করা ষষ্ঠ মিনিটে গোল করেন রাইস। এরপর আরেকটি গোল করেন আর্সেনালের ব্রাজিলিয়ান স্ট্রাইকার জেসুস। সেই গোলেই গানারদের সহজ জয় নিশ্চিত হয়।

এমিরেটস স্টেডিয়ামে প্রথম লিডটা নিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের ২৭ মিনিটে গানার দর্শকদের স্তব্ধ করে দেন ইউনাইটেডের ইংলিশ স্ট্রাইকার রাশফোর্ড। তবে ইউনাইটেড লিডটা ধরে রেখেছিল মাত্র এক মিনিট। ম্যাচের ২৮তম মিনিটেই গোল করে দলকে সমতায় ফেরান গানারদের অধিনায়ক মার্টিন ওডেগার্ড।

প্রথম হাফে ১-১ সমতাতেই শেষ হয়। দ্বিতীয় হাফে দুই দলই বেশকিছু সুযোগ তৈরি করেও গোলের দেখা পায়নি। দুই দলই পেনাল্টির আবেদন করেছিল ম্যাচে। তবে দুইবারই ভিএআরের মাধ্যমে পেনাল্টির আবেদন বাতিল হয়ে যায়।

শেষ পর্যন্ত যোগ করা সময়ে দুইটি গোল করে আর্সেনাল। আর তাতেই ৩-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে গানাররা।

এই জয়ে ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে উঠে এলো আর্সেনাল। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ১১তম স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড।

সালাহ এবং নুনিয়েজ । ছবি : সংগৃহীত

এদিকে, বড় জয়ে পেয়েছে লিভারপুল। এদিন ঘরের মাঠে তৃতীয় মিনিটেই  গোলের দেখা পায় লিভারপুল। এই মৌসুমেই লিভারপুলে যোগ দেওয়া হাঙ্গেরিয়ান মিডফিল্ডার ডমিনিক সবোস্লাই। অ্যালেক্সান্ডার আর্নল্ডের ক্রস থেকে গোলটি করেন তিনি।

২২ মিনিটে আত্মঘাতী গোলে আরও পিছিয়ে পড়ে আর্জেন্টাইন গোলরক্ষক এমি মার্টিনেজের দল। গতকাল ৩১ বছর পূর্ণ করা মার্টিনেজকে তিক্ততা উপহার দেন ম্যাটি ক্যাশ। নিজেদের জালেই বল জড়িয়েছেন এই সেন্টারব্যাক। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় লিভারপুল।

বিরতির পর গোল পেতে খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি লিভারপুলকে। ডারউইন নুনেজের পাস থেকে গোল করে একপ্রকার জয় নিশ্চিত করে ফেলেন মোহামেদ সালাহ। এ নিয়ে লিভারপুলের হয়ে আলাদা আলাদা ১৫০ ম্যাচে গোল করলেন এই মিশরীয়। লিভারপুলের হয়ে সবশেষ ১০ ম্যাচেই গোল বা অ্যাসিস্ট করেছেন ‍‍`ফারাও‍‍` খ্যাত এই তারকা।

চার ম্যাচে ৩ জয় ও ১ ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে ৩ নম্বরে উঠে এসেছে লিভারপুল। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।

Link copied!