• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

নারী বিশ্বকাপে আর্জেন্টিনার ড্র


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৮, ২০২৩, ১২:৪৮ পিএম
নারী বিশ্বকাপে আর্জেন্টিনার ড্র
ছবি: সংগৃহিত

হার দিয়ে নারী বিশ্বকাপের মিশন শুরু করেছিলো আর্জেন্টিনা। তবে, নিজেদের দ্বিতীয় ম্যাচ জয়ের দেখা না পেলেও ড্র করেছে দলটি। দক্ষিণ আফ্রিকার সাথে ম্যাচটি শেষ হয়েছে ২-২ গোলে। 

আক্রমণ, বল দখল সবদিক থেকেই দক্ষিণ আফ্রিকানদের থেকে এগিয়ে ছিল আর্জেন্টিনা। শুরুর গোলটা অবশ্য পেয়ে যায় দক্ষিণ আফ্রিকা। ম্যাচের ৩০ মিনিটে লিন্ডা মাথোলা বিনিয়ানা বিনিয়ানাকে এগিয়ে দেন। এই এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় দক্ষিণ আফ্রিকা। 

দ্বিতীয় হাফেও আক্রমণের ধারা বজায় রাখে আর্জেন্টিনার নারীরা। তবে গোলের দেখা পাচ্ছিল না। উল্টো ম্যাচের ৬৬ মিনিটে থেম্বি কাটলানা আফ্রিকার হয়ে ব্যবধান দ্বিগুণ করেন। 

ম্যাচের ৭৪ মিনিটে সোফিয়া ব্রাউন ২০ গজ দূর থেকে ডান পায়ের শটে আলবেসিলেস্তাদের হয়ে ব্যবধান কমান। এর পাচঁ মিনিট পর ম্যাচে সমতায় ফিরে আর্জেন্টিনা। ইয়ামিলা রদ্রিগেজের ক্রস থেকে রমিনা নুনেজ পেনাল্টি স্পটের কাছ থেকে হেড করে জাল কাঁপান। শেষ পর্যন্ত এই ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দুই দলের।

‍‍`জি‍‍` গ্রুপে দুই দলই খেলেছে নিজেদের দ্বিতীয় ম্যাচ। যেখানে দুই দলই ১ পয়েন্ট নিয়ে তিন ও চারে অবস্থান করছে। আগামী বুধবার (২ আগস্ট) আর্জেন্টিনা খেলবে সুইডেনের বিপক্ষে। গ্রুপ পর্ব পাড় করতে সেই ম্যাচ জিততেই হবে আর্জেন্টিনাকে।

এদিকে,দুই দলই পেতে পারত বিশ্বকাপে নিজেদের প্রথম জয়। তাই আক্ষেপ দুই দলের মধ্যেই আছে।

 দক্ষিণ আফ্রিকার কোচ ডেসিরি এলিস বলেন, “ আজকে সুযোগ ছিল নিজেদের আরও একধাপ এগিয়ে নিয়ে যাওয়ার, কিন্তু আমরা পারিনি।’

যুক্তরাষ্ট্রে জন্ম নেওয়া আর্জেন্টাইন ফুটবলার সোফিয়া ব্রাউন বলেন, “আজ দল যেভাবে ঘুরে দাঁড়িয়েছে, সেটি আমাকে গর্বিত করেছে। আমরা এক ইঞ্চি জায়গাও ছাড়িনি। নিজেদের উজাড় করে দিয়ে লড়েছি।”

তবে আরেক ফুটবলার ইয়ামিলা রদ্রিগেজের আক্ষেপ ১০ মিনিটের। তার ভাষ্য ম্যাচটা আর ১০ মিনিট হলেই আর্জেন্টিনা পেয়ে যেত নারী বিশ্বকাপে তাদের প্রথম জয়।

Link copied!