• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,
বিশ্বকাপ বাছাই

সুপার ক্লাসিকো ও উরুগুয়ে ম্যাচের জন্য আর্জেন্টিনার দল ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১১, ২০২৩, ১১:২৫ এএম
সুপার ক্লাসিকো ও উরুগুয়ে ম্যাচের জন্য আর্জেন্টিনার দল ঘোষণা
লিওনেল স্কালোনি। ছবি : সংগৃহীত

বিশ্বকাপ বাছাই পর্বে এবার আর্জেন্টিনার প্রতিপক্ষ ব্রাজিল ও উরুগুয়ে। এই দুটি ম্যাচ ঘিরে শনিবার (১১ নভেম্বর) নতুন দুই মুখ নিয়ে ২৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন বিশ্বজয়ী কোচ লিওনেল স্কালোনি। দল থেকে বাদ পড়েছেন বিশ্বকাপজয়ী তারকা আলেহান্দ্রো গমেজ। গেল মাসে ডোপিং টেস্টে পজেটিভ আসায় দু’বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন এই আর্জেন্টাইন উইঙ্গার। দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ফ্রান্সিসকো ওর্তেগা ও পাবলো মাফেও। তবে দলে ফিরেছেন অ্যাঙ্গেল  ডি মারিয়া ও পাউলো দিবালা। ইনজুরির কারণে আগের দুটি ম্যাচে তারা ছিলেন না।

ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা সবশেষ মুখোমুখি হয়েছিল ২০২১ সালের জুলাইয়ে। সেবার কোপা আমেরিকার ফাইনালে সেলেসাওদের হারিয়ে ১-০ গোলে হারিয়ে ২৮ বছর পর শিরোপা জিতেছিল আলবিসেলেস্তেরা। এরপর দুই বছরের বেশি সময় কেটে গেলেও আর মুখোমুখি হয়নি দল দুইটি। অবশ্য, ২০২২ সালের জুনে মুখোমুখি হওয়ার কথা ছিল ব্রাজিল-আর্জেন্টিনার। কিন্তু ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন ও আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের মধ্যকার ঝামেলায় শেষ পর্যন্ত ম্যাচটি পণ্ড হয়ে যায়।

ছবি : সংগৃহীত

অবশেষে আবারও ব্রাজিল-আর্জেন্টিনার সুপার ক্লাসিকো দেখতে যাচ্ছে ফুটবল প্রেমীরা। আবারও মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। চলতি মাসেই ২০২৬ বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে এই দুই দল।

আগামী ২২ নভেম্বর বুধবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ছয়টায় ব্রাজিলের রিও ডি জেনিরোর বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। ম্যাচটি বিশ্বকাপ বাছাইয়ে দুই দলের পঞ্চম ম্যাচ। অবশ্য তার আগে আলবিসেলেস্তেরা ১৭ জুলাই উরুগুয়ের বিপক্ষে ঘরের মাঠ এস্তাদিও আলবার্তো লা বুমবোনেরায় একটি ম্যাচ খেলবে।
আর্জেন্টিনা স্কোয়াড 

এমিলিয়ানো মার্টিনেজ, ফ্রাঙ্কো আরমানি, জুয়ান মুসো, ওয়াল্টার বেনিতেজ, গঞ্জালো মন্টিয়েল, পাবলো মাফেও, ফ্রান্সিসকো ওরতেগা, নাহুয়েল মোলিনা, জার্মান পাজেলা, ক্রিস্টিয়ান রোমেরো, লুকাস মার্টিনেজ কোয়ার্তা, নিকোলাস ওটামেন্ডি, মার্কোস আকুনা, নিকোলাস তাগলিয়াফিকো, লিয়েন্দ্রো পারেদেস।
গুইদো রদ্রিগেজ, এনজো ফার্নান্দেজ, রদ্রিগো ডি পল, অ্যাক্সেকুয়েল পালাসিওস, জিওভান্নি লো সেলসো, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, জুলিয়ান আলভারেজ, পাউলো দিবালা, অ্যাঙ্গেল ডি মারিয়া, লিওনেল মেসি, লাউতারো মার্টিনেজ, নিকোলাস গঞ্জালেস ও লুকাস ওকাম্পোস।

Link copied!