• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

মহিলা ক্রিকেটে যৌনতাপূর্ণ মন্তব্যের অভিযোগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১২, ২০২৪, ০৫:১৮ পিএম
মহিলা ক্রিকেটে যৌনতাপূর্ণ মন্তব্যের অভিযোগ
ছবি: প্রতীকী

স্কটল্যান্ডের ক্লাব ক্রিকেটে মহিলাদের প্রতি যৌনতাপূর্ণ মন্তব্য করা হয়েছে বলে অভিযোগ। রিপোর্ট প্রকাশ্যে আসতেই ক্ষমা চাইলেন স্কটল্যান্ড ক্রিকেট সংস্থার সিইও ট্রুডি লিন্ডব্লেড। যে ভাষায় মহিলাদের সঙ্গে কথা বলা হত, তা সঠিক নয় বলে অভিযোগ ওঠে।

এক তদন্তকারী সংস্থার রিপোর্টে জানা গিয়েছে, মহিলা ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের উদ্দেশে অশালীন মন্তব্য করা হত। অশালীন ভাষা ব্যবহার করা হত। যে আচরণ সঠিক নয় বলে অভিযোগ।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ট্রুডি বলেন, ‘আমাদের সংস্থার মধ্যে মহিলাদের সঙ্গে অশালীন আচরণ করা হয়েছে বলে জানা গিয়েছে। এমন আচরণ করার সুযোগ করে দিয়েছে ক্রিকেট স্কটল্যান্ড। মহিলাদের প্রতি এমন আচরণ খুবই অসম্মানজনক। আমরা এই নিয়ে চিন্তিত। বেশ কিছু দিন ধরেই এমন ঘটছিল বলে জানা গিয়েছে। যাদের সঙ্গে এমন আচরণ করা হয়েছে, তাদের প্রত্যেকের কাছে ক্ষমাপ্রার্থী। আগামী দিনে এমন ঘটনা যাতে না ঘটে সেই ব্যবস্থা করা হবে।’

স্কটল্যান্ডের ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের সঙ্গে কথা বলা হয়। তারা জানিয়েছেন, ২০২২ সাল থেকে এমন ঘটনা ঘটছে। আগামী দিনে মহিলা ক্রিকেটারদের সুরক্ষার জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হবে বলে জানা গিয়েছে।
ক্ষ

Link copied!