• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

প্রথম দিনেই অলআউট পাকিস্তান, লিসের চার উইকেট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২২, ০৭:২০ পিএম
প্রথম দিনেই অলআউট পাকিস্তান, লিসের চার উইকেট

ইংলিশ স্পিনার জ্যাক লিসের তোপের মুখে টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচের প্রথম দিনেই অলআউট হয়েছে পাকিস্তান। অধিনায়ক বাবর আজমের ৭৮ ও আঘা সালমানের ৫৬ রানের উপর ভর করে প্রথম ইনিংসে ৩০৪ রানে গুটিয়ে গিয়েছে পাকিস্তান।

দিনের শেষ ভাগে ব্যাটিং করতে নেমে শুরুতেই উইকেত হারিয়ে ইংল্যান্ড। শেষ পর্যন্ত এক উইকেট হারিয়ে সাত রান নিয়ে দিন শেষ করেছে ইংলিশরা।

শনিবার (১৭ ডিসেম্বর) টস জিতে ব্যাটিং করতে নেমে শুরুতেই উইকেট হারায় পাকিস্তান। ওপেনার আসাদ শফিককে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন ইংলিশ স্পিনার জ্যাক লিস।

দলীয় ৪৬ রানে ফিরে যান আরেক ওপেনার মাসুদও। তাকে ফেরান ইংলিশ পেসার মার্ক উড। এরপর টেস্ট ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলতে নামা আজহার আলি ও পাকিস্তান অধিনায়ক বাবর আজম মিলে প্রাথমিক চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন।

দলীয় ১১৭ রানে আজহার আউট হলে ভাঙে তাদের ৭১ রানের জুটি। ফেরার আগে আজহারের ব্যাট থেকে আসে ৪৫ রানের ইনিংস। এরপর সৌদ শাকিল ও মোহাম্মদ রিজওয়ান উইকেটে থিতু হলেও ইনিংস লম্বা করতে পারেননি।

শাকিলের ব্যাট থেকে আসে ২৩ রান ও রিজওয়ান ফিরে যান ব্যক্তিগত ১৯ রানে। এরপর সালমানকে নিয়ে আবারও বড় জুটি গড়ায় মনোযোগ দেন বাবর।

কিন্তু এবার বাবর নিজেই ফিরে যান ২৯ রানের ব্যবধানে। দলীয় ২২৫ রানে আউট হওয়ার আগে ৭৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন পাকিস্তান অধিনায়ক। এরপর আর কোনো পাকিস্তানি ব্যাটারই ইনিংস বড় করতে পারেননি। শেষ পর্যন্ত সালমানের ৫৬ রানের সৌজন্য ৩০৪ রানে অলআউট হয় পাকিস্তান।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে প্রথম ওভারে উইকেট হারায় ইংল্যান্ড। ওপেনার জ্যাক ক্রাউলিকে ফিরিয়ে পাকিস্তানকে শুভ সূচনা এনে দেন স্পিনার আবরার আহমেদ। শেষ পর্যন্ত এক উইকেট হারিয়ে সাত রান নিয়ে দিন শেষ করা ইংল্যান্ড এখনও পিছিয়ে আছে ২৯৭ রানের ব্যবধানে।

Link copied!