• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে আফগানিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৩, ০৬:৩৮ পিএম
বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে আফগানিস্তান
ছবি: সংগৃহীত

ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। আফগানদের ওয়ানডে বিশ্বকাপ দলে ফিরেছেন আজমতুল্লাহ ওমরজাই ও নাভিন উল হক। এই দুই ক্রিকেটার ফেরায় পেস ইউনিটে আফগানিস্তানের শক্তি বাড়বে।

এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে আফগানিস্তান গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছেন। তাই এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন ৪ ক্রিকেটার। এই তালিকায় আছেন করিম জানাত, গুলবাদিন নায়েব, শরিফউদ্দিন আশরাফ ও মোহাম্মদ সালিম। জানাত, সালিম ও গুলবাদিন এশিয়া কাপে ম্যাচ খেলার সুযোগ পেলেও ভালো পারফরম্যান্স করে নির্বাচকদের নজর কাড়তে পারেননি। ফলে তাদের জায়গা হয়নি ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের স্কোয়াডে।

ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর বসবে ভারতের মাটিতে। এবারের বিশ্বমঞ্চে অংশগ্রহণ করবে দশ দল। ৫ অক্টোবর থেকে বিশ্বকাপের মাঠের লড়াই শুরু হবে। ৭ অক্টোবর ধর্মশালায় বিশ্বকাপের প্রথম ম্যাচ আফগানিস্তানের। তারা প্রথম ম্যাচে প্রতিপক্ষ হিসেবে পাবে বাংলাদেশকে।

আফগানিস্তান স্কোয়াড:

হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, ইকরাম আলীখিল, আজমতুল্লাহ ওমরজাই, আবদুর রহমান, রশিদ খান, মুজিব উর রহমান, নূর আহমদ, ফজল হক ফারুকি, নাভিন উল হক।

Link copied!