• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

হারের জন্য ভেজা মাঠকে দুষলেন আফগান অধিনায়ক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১৫, ২০২৩, ০৬:১৭ পিএম
হারের জন্য ভেজা মাঠকে দুষলেন আফগান অধিনায়ক

আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জয় পেয়েছে বাংলাদেশ। শ্বাসরুদ্ধকর ম্যাচটিতে জয়ের স্বপ্ন দেখেছিলেন আফগানরাও। দলটির অধিনায়ক রশিদ খান জানিয়েছেন, বৃষ্টির কারণে তাদের দলকে পিছিয়ে পড়তে হয়েছে।

বাংলাদেশ ইনিংসের অষ্টম ওভারে ম্যাচে হানা দেয় বৃষ্টি। এরপর খেলা আর মাঠে না গড়ালে বৃষ্টি আইনে ম্যাচটা জিতে যেত আফগানিস্তানই। তবে, বৃষ্টি শেষে খেলা শুরু হওয়ায় আফগানিস্তানের লোকসানই হয়েছে। সিলেটে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ শেষ পর্যন্ত জিতে গেছে ২ উইকেটে।

তাইতো ম্যাচ শেষে আফগানিস্তান অধিনায়ক রশিদ খানের মনে হচ্ছে, বৃষ্টি তার দলের বোলিং শক্তি ৫০ ভাগ কমিয়ে দিয়েছে। তিনি বলেন, “মাঠ অনেক ভেজা ছিল। ভেজা বলের কারণে আমাদের শক্তির ৫০ ভাগই কমে গেছে। তবে আমরা ভালো বোলিং করেছি। আমাদের যে বোলিং ইউনিট, সে হিসেবে আমাদের রানটা যথেষ্টই ছিল বলে মনে হয়েছে।”

রশিদ আরও বলেন, “আমাদের আরও ২০ থেকে ২৫ রান বেশি হলে ভালো হতো। প্রথম সারির ব্যাটসম্যানরা একটু সাবধান হলে সেটি সম্ভব ছিল। যদিও মনে হয়েছিল এই রান যথেষ্ট। তবে টি-টোয়েন্টি ক্রিকেটে যে কোনো সময়ে ম্যাচ বের হয়ে যেতে পারে।”

দল হারলেও রশিদের কণ্ঠে ছিলো মোহাম্মদ নবীর প্রশংসা। তাকে নিয়ে রশিদ বলেন, “নবী দায়িত্ব নিয়ে খেলা চালিয়ে গেছে এবং খেলাটিকে জমিয়ে তুলেছে। তার হাফ সেঞ্চুরি অসাধারণ ছিল। এভাবেই সবাইকে দায়িত্ব নিতে হবে।” 

Link copied!