• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

আবাহনী ও মেরিনার্স রোববারের শিরোপা নির্ধারনী ম্যাচে খেলবে না


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪, ০৪:৪৫ পিএম
আবাহনী ও মেরিনার্স রোববারের শিরোপা নির্ধারনী ম্যাচে খেলবে না
ম্যাচের ভেন্যু মাওলানা ভাসানী জাতীয় স্টেডিয়াম। ছবি : সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার ডিভিশন হকি লিগ শেষে আবাহনী লিমিটেড ও মেরিনার্স ইয়াংসের পয়েন্ট সমান ২৭ হয়ে যায়। ফলে শিরোপা নির্ধারণের জন্য রোববার প্লে-অফ ম্যাচের দিনক্ষণ ঠিক করেছে বাংলাদেশ হকি ফেডারেশন।

রোববার বিকাল ৪টায় মাওলানা ভাসানী জাতীয় স্টেডিয়ামে এই ম্যাচ খেলতে দুই দলকে চিঠি দিয়েছে লিগ কমিটি। তবে এই দিন প্লে-অফ ম্যাচটি হচ্ছে না, তা নিশ্চিত। কারণ দুই প্রতিপক্ষ মেরিনার্স ও আবাহনী ওইদিন  খেলবে না বলে শনিবার বিকেলে চিঠি দিয়েছে বাংলাদেশ হকি ফেডারেশনকে।

আবাহনীর কোচ ও জাতীয় দলের সাবেক অধিনায়ক মাহবুব হারুন শনিবার দুপুরে জানিয়েছেন, ‘আমাদের চারজন খেলোয়াড় বিমানবাহিনী সদস্য। বিমানবাহিনী টুর্নামেন্ট খেলতে ভারত যাচ্ছে। আমাদের যে চারজন বিমান বাহিনী দলের সাথে ভারত যাচ্ছেন, তার দুজনই গোলরক্ষক। গোলরক্ষক ছাড়া তো আর আমরা খেলতে পারবো না। তাই ফেডারেশনকে বলেছি, ম্যাচটি যেন পরে আয়োজন করা হয়।’

মেরিনার ইয়াংস ক্লাবের সাধারণ সম্পাদক হাসান উল্লাহ খান রানা বলেন, ‘আমাদের দুজন বিমানবাহিনীর হয়ে খেলতে ভারত যাচ্ছেন। বিদেশি খেলোয়াড়রাও চলে যাচ্ছেন। তাই আমরাও খেলব না এই মর্মে ফেডারেশনকে চিঠি দিয়েছি।’

উল্লেখ্য, শুক্রবার মোহামেডান ও আবাহনীর ম্যাচটি মারামারি ও লাল কার্ডের কারণে পণ্ড হয়ে যায়। ম্যাচের ১৮ মিনিট বাকি থাকতে লাল কার্ডের প্রতিবাদে খেলতে অস্বীকৃতি জানায় মোহামেডান। তাতে আবাহনীকে ৫-০ গোলে বিজয়ী ঘোষণা করেন আম্পায়ার।

আবাহনীর জয় তাদের পয়েন্ট দাঁড়ায় ২৭, যা মেরিনার্সের সমান। মোহামেডান জিতলে চ্যাম্পিয়ন হতো। তারা যখন না খেলে মাঠ থেকে বেরিয়ে যান, তখন আবাহনীর বিপক্ষে ৩-২ গোলে এগিয়ে ছিল সাদা-কালোরাই।

 

Link copied!