• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫
চট্টগ্রাম টেস্ট

১৫৯ রানের লিড নিয়ে লাঞ্চে বাংলাদেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১, ১২:১৬ পিএম
১৫৯ রানের লিড নিয়ে লাঞ্চে বাংলাদেশ

দিনের শুরুতে মুশফিকুর রহিমকে হারিয়ে বড় ধাক্কা খেয়েছিল বাংলাদেশ। সেখান থেকে লিটন দাসকে নিয়ে পরিস্থিতি ভালোই সামাল দিচ্ছিলেন ইয়াসির আলী। কিন্তু মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়তে হল তাকে। 

এদিকে দিনের প্রথম সেশনে মুশফিক ছাড়াও মেহেদী হাসান মিরাজকে (১১) হারিয়েছে বাংলাদেশ। 

মধ্যাহ্নভোজে যাওয়ার আগে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ১১৫ রান। লিড ১৫৯ রানে। অপরাজিত আছেন লিটন দাস (৩২*) ও নুরুল হাসান সোহান (০*)।

নুরুল হাসান বাংলাদেশের একাদশে ছিলেন না। মাথা আঘাত পেয়ে ইয়াসির আলী ম্যাচ থেকে ছিটকে পড়ায় কনকাশন বদলি হিসেবে সুযোগ পান সোহান। 

রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়ার আগে ৩৬ রান করেন ইয়াসির। ৬২ বলের ইনিংসে বেশ সাবলীল দেখা গিয়েছে তাকে। অন্যপ্রান্তে লিটন দাসও রয়েছেন দারুণ ছন্দে। আগের ইনিংস সেঞ্চুরি করা এই ব্যাটার এই ইনিংসেও দারুণভাবে এগিয়ে যাচ্ছেন।

চতুর্থ দিন প্রথম ওভারটি করতে আসেন হাসান আলী। তার করা তৃতীয় বলটির গতিপথ বুঝতে না পেরে ছেড়ে দেন মুশফিক (১৬)। ফলে ইনসুইং বলটি সোজা গিয়ে অফ স্টাম্পে আঘাত হানে। 

এর আগে দলীয় ১৪ রানেই শাহিন আফ্রিদির বলে এলবিডব্লিও হয়েছেন ওপেনার সাদমান ইসলাম। নাজমুল হাসান শান্ত রানের খাতা খোলার আগেই তাকে তুলে নেন শাহিন আফ্রিদি। অধিনায়ক মুমিনুল হকও কোন রান করতে পারেনি। হাসান আলীর বলে আজহার আলীর হাতে ক্যাচ দিয়ে ফিরেন তিনি। ১৫ রানে ৩ উইকেট হারিয়ে দিশেহারা হয়ে যায় বাংলাদেশ। 

সাদমান ফিরলেও আরেক ওপেনার সাইফ হাসান ফিরেছেন শাহীনের বলে। তার ব্যাট থেকে আসে ১৮ রান। ২৫ রানে ৪ উইকেট হারিয়ে দিশেহারা বাংলাদেশকে কিছুটা পথ দেখান মুশফিক-ইয়াসির জুটি। বাংলাদেশ দিনটা শেষ করেছে ৩৯ রানে। 

Link copied!