• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

মারামারিতে স্থগিত লিগ ওয়ানের ম্যাচ 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২১, ০৪:৪১ পিএম
মারামারিতে স্থগিত লিগ ওয়ানের ম্যাচ 

লিওনেল মেসির আগমনে জনপ্রিয়তা বেড়েছে ফ্রান্স লিগের। এবার অন্যরকম এক কাণ্ডে আলোচনায় এসেছে লিগ ওয়ানের দুই দল। রবিবার অলিম্পিক মার্শেই এবং নিসের মধ্যকার ম্যাচে সমর্থক এবং ফুটবলাররা মারামারিতে জড়িয়ে পড়েন। ফলে ম্যাচটি পরিত্যক্ত ষোষণা করেছেন লিগ ওয়ান কর্তৃপক্ষ। 

অ্যালিয়ানজ রিভিয়ারার সমর্থকরা পুরো ম্যাচ জুড়ে মার্সেই খেলোয়াড়দের দিকে বস্তু নিক্ষেপ করছিলেন। ম্যাচের ৭৫ মিনিটে রেফারির বাশির পর মার্শেইয়ের কর্নার নেওয়ার সময়ই শুরু হয় ঝামেলা। এ সময় স্বাগতিক দলের সমর্থকরা হঠাৎ করেই মাঠে বোতল ছুড়তে শুরু করেন। কর্নার কিক নিতে গিয়ে দিমিত্রি পায়েতের গায়ে লাগে কোমল পানীয়র বোতল। 

বোতল কুড়িয়ে তা গ্যালারিতে ছুঁড়ে মারেন পায়েত। মার্শেইয়ের অন্য খেলোয়াড়রাও একই কাজ শুরু করেন। ফুটবলাররা বোতল কুড়িয়ে গ্যালারিতে ছুড়ে মারা শুরু করলে দর্শকরাও রেগে যান। তবে নিসের খেলোয়াড়রা গন্ডগোল থামাতে চেষ্টা করেন।

এরপর একটি বিলবোর্ড ফেলে খেলোয়াড়দের সঙ্গে মারামারি করার জন্য ভক্তরা মাঠে প্রবেশে করে। এ সময় অলিম্পিক মার্শেইয়ের কয়েকজন ফুটবলার আহত হন। পরে আহত একজনকে স্ট্রেচারে করে সরিয়ে নেওয়া হয়। 

মার্শেইয়ের প্রেসিডেন্ট পাবলো লংগোরিয়া টানেলে ম্যাচ কর্মকর্তাদের কাছে বলেন, “আমরা খেলব না! আমরা খেলব না!”

ম্যাচ পরিত্যক্ত হওয়ার পরে আরএমসিকে পাবলো লংগোরিয়া বলেন, "রেফারি আমাদের সঙ্গে ছিলেন। তিনি আমাদের বলেছেন যে, ম্যাচের নিরাপত্তা নিশ্চিত করা হয়নি। ফরাসি ফুটবলের জন্য আমাদের দৃষ্টান্ত স্থাপন করতে হবে।" 

মার্শেইয়ের প্রেসিডেন্ট আরও বলেন, "রেফারির সিদ্ধান্ত ছিল ম্যাচ বাতিল করা। কিন্তু এলএফপি ম্যাচটি পুনরায় শুরু করার সিদ্ধান্ত নিয়েছে। এটা আমাদের জন্য গ্রহণযোগ্য নয়।"

Link copied!