• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

নিজেদের জাত চেনানোর হুঙ্কার জয়াবর্ধনের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২, ০৬:০৪ পিএম
নিজেদের জাত চেনানোর হুঙ্কার জয়াবর্ধনের

সাকিব-মুস্তাফিজ ছাড়া বাংলাদেশে বিশ্বমানের কোনো বোলার নেই- এই কথা কেন্দ্র করে বাংলাদেশ-শ্রীলঙ্কা দল বির্তকে জড়িয়েছে। শ্রীলঙ্কার কিংবদন্তি ব্যাটার মাহেলা জয়াবর্ধনে লিখেছেন, “নিজেদের জাত চিনিয়ে দাও।”

এশিয়া কাপে বাংলাদেশ-শ্রীলঙ্কা এ দুই দলই এখন খাদের কিনারায়। এমতাবস্থায় বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ৮টায়  গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। যে দল জিতবে, উঠে যাবে সুপার ফোরে। আর হারলেই বিদায় নিতে হবে এ আসর থেকে। এমন যখন পরিস্থিতি তখন একটু-আধটু কথার লড়াই হওয়াটা স্বাভাবিক।

কিন্তু এর সূত্রপাত হয়েছে লঙ্কান অধিনায়ক দাসুন শানাকার হাত ধরে। এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে আফগানিস্তানের সঙ্গে শ্রীলঙ্কার ৮ উইকেটে বিধ্বস্ত হওয়ার পর সংবাদ সম্মেলনে শানাকা আগুনে ঘি ঢালার কজটি করেছিলেন।

তিনি এমনটা বলেছিলেন, “আফগানিস্তানের চেয়ে বাংলাদেশ সহজ প্রতিপক্ষ। কারণ সাকিব-মুস্তাফিজ ছাড়া বাংলাদেশে বিশ্বমানের কোনো বোলার নেই। শানাকার এমন বক্তব্যে গত কয়েকদিন ধরে চলছে আলোচনা-সমালোচনার ঝড়।

শ্রীলঙ্কার সহকারী কোচ কিংবা আফগান লেগ স্পিনার রশিদ খান সবাই শানাকার এই বক্তব্যের সঙ্গে দ্বিমত প্রকাশ করেন। বুধবার (৩১ আগস্ট) বিতর্ক আরও চাঙ্গা করে দেন বাংলাদেশ দলের ‘টিম ডিরেক্টর’ খালেদ মাহমুদ সুজন।

সুজন সংবাদ সম্মেলনে প্রকাশ্যে দাসুন শানাকার বক্তব্যের জবাবে বলেন, “এটা ঠিক নয়, আমি তো শ্রীলঙ্কা দলেও কোনো ভালো বোলার দেখি না। বাংলাদেশে তো দুজন আছে। সাকিব ও মুস্তাফিজের মানের বোলার শ্রীলঙ্কায় নেই। কথায় নয়, মাঠে কীভাবে খেলবেন সেটাই আসল বিষয়।”

খালেদ মাহমুদের এই বক্তব্য নিয়ে বুধবার থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক হইচই চলছে। খবর পেয়ে গেছেন শ্রীলঙ্কার কিংবদন্তি ব্যাটার মাহেলা জয়াবর্ধনে।

টুইটারে খালেদ মাহমুদের সেই বক্তব্যের ভিডিও শেয়ার করে জয়াবর্ধনে লিখেছেন, “মনে হচ্ছে বোলারদের এখনই সময়। নিজেদের জাত চিনিয়ে দাও। ব্যাটাররা প্রমাণ কর, তোমরা কেন মাঠে নেমেছ।”

আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। রাত ৮টায় মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। তার আগে জয়াবর্ধনের এই টুইট শানাকাদের কতটা শাণিত করে সেটাই দেখার।

Link copied!