• ঢাকা
  • শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৬ মুহররম ১৪৪৫
আইপিএল ২০২২

ধোনির চেন্নাইকে হ্যাটট্রিক হারের স্বাদ দিল পঞ্জাব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২২, ০১:৫০ এএম
ধোনির চেন্নাইকে হ্যাটট্রিক হারের স্বাদ দিল পঞ্জাব
ছবি- সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গত আসরের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। এবার আসরের শুরুতেই মহেন্দ্রসিং ধোনি নেতৃত্ব থেকে সরে আসার পর চেন্নাইয়ের নতুন অধিনায়ক হিসেবে রবীন্দ্র জাদেজার যাত্রাটা শুভ হলো না। পঞ্জাব কিংসের কাছে ৫৪ রানে হেরে মৌসুমে হ্যাটট্রিক হারের স্বাদ পেল বর্তমান চ্যাম্পিয়নরা।

রোববার (৩ এপ্রিল) রাতে মুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল চেন্নাই। ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই বাউন্ডারি হাঁকান পাঞ্জাব অধিনায়ক মায়াঙ্ক আগারওয়াল। কিন্তু পরের বলেই তাকে সাজঘরে পাঠিয়ে দেন মুকেশ চৌধুরী। পরের ওভারে শ্রীলঙ্কান ভানুকা রাজাপাকশেও সাজঘরে ফিরে যান উইকেটকিপার ধোনির দারুণ বুদ্ধিমত্তায়। তার আগে ১ ছক্কায় ৫ বলে ৯ রান করেন এই ব্যাটার।

এরপর ইংলিশ হার্ডহিটার লিয়াম লিভিংস্টোনকে নিয়ে দারুণ এক জুটি গড়েন ওপেনার শিখর ধাওয়ান।

এই জুটি ৫২ বলে স্কোরবোর্ডে যোগ করে ৯৫ রান। ইনিংসের দশম ওভারের শেষ বলে দলীয় ১০৯ রানে ধাওয়ান ২৪ বলে ৩৩ রান করে সাজঘরে ফেরেন। পরের ওভারে লিভিংস্টোনও সাজঘরের পথ ধরেন। রবিন্দ্র জাদেজার বলে ক্যাচ আউট হওয়ার আগে ৩২ বলে ৫টি করে চার-ছয়ের মারে ৬০ রান করেন এই ডানহাতি ব্যাটার।

শেষদিকে অভিষিক্ত জিতেশ শর্মা ১৭ বলে ২৬ ও শেষ দিকে রাহুল চাহার ও রাবাদার সমান ১২ রানে ১৮০ রানে পৌঁছায় পঞ্জাবের ইনিংস।

চেন্নাইয়ের পক্ষে ২টি করে উইকেট পান ডোয়াইন প্রিটোরিয়াস ও ক্রিস জর্ডান।

জবাবে রান তাড়ক করতে নেমে পাওয়ার প্লেতেই ২৩ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে  চেন্নাই। এরপর তাদের পঞ্চম উইকেটের পতন ঘটে ৩৭ রানে। সেখান থেকে দলের হাল ধরেন মহেন্দ্র সিং ধোনি ও শিভাম দুবের জুটি। তাদের জুটি ৭.২ ওভারে ৬২ রান করলেও পরাজয়ের ব্যবধান শুধু কিছুটা কমিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। দুবে ৫ চার ও ৩ ছয়ের মারে করেন ৩০ বলে ৫৭ রান। ধোনির ব্যাট থেকে আসে ২৮ বলে ২৩ রান।

পাঞ্জাবের পক্ষে বল হাতে ৩ উইকেট নেন রাহুল চাহার। এছাড়া ভৈভব অরোরা ২ ও লিয়াম লিভিংস্টোন নেন ২ উইকেট।  ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন অলরাউন্ড পারফর্মেন্স করা ইংল্যান্ড দলের অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোন।

Link copied!