• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

এবার ব্যাট হাতে বাংলাদেশকে ভোগাচ্ছেন মহারাজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৯, ২০২২, ০৪:৫০ পিএম
এবার ব্যাট হাতে বাংলাদেশকে ভোগাচ্ছেন মহারাজ
ছবি সংগৃহীত

ইনিংসের দ্বিতীয় দিনে প্রোটিয়া উইকেটকিপার কাইল ভেরাইনার সঙ্গে ওয়ায়ান মুল্ডার দলের সংগ্রহ এগিয়েই নিয়ে যাচ্ছিলেন। এই উইকেটকিপার ব্যাটারকে সাজঘরে ফেরান খালেদ। ব্যক্তিগত ২২ রানে এই পেসারের বলে সোজা বোল্ড হলে বাংলাদেশ দ্বিতীয় দিনে প্রথম সফলতা পায়।

এরপর ডারবান টেস্টের দ্বিতীয় ইনিংসে বল হাতে ৭ উইকেট নিয়ে বাংলাদেশকে একাই ধসিয়ে দেয়া দক্ষিণ আফ্রিকার বাঁহাতি স্পিনার কেশভ মহারাজ এবার ভোগাচ্ছেন ব্যাট হাতে। এরই মধ্যে তুলে নিয়েছেন ঝড়ো ফিফটি। তবে আরেক প্রান্তের ব্যাটার উইয়ান মাল্ডারকে ফিরিয়ে খানিক স্বস্তি এনেছেন তাইজুল ইসলাম।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় দিন প্রথম সেশন শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৭ উইকেটে ৩৮৪ রান। ঝড়ো ফিফটি হাঁকিয়ে ৫৬ রানে অপরাজিত রয়েছেন মহারাজ। তার সঙ্গী স্পিনার সাইমন হার্মার ৩ রানে অপরাজিত আছেন।  বাংলাদেশের পক্ষে তাইজুল ৪ এবং সৈয়দ খালেদ আহমেদ নিয়েছেন ৩ উইকেট।

শনিবার (৯ এপ্রিল) পোর্ট এলিজাবেথের সেন্ট জর্জেস পার্কে দিনের শুরুতে  ৯৭তম ওভারে খালেদের দারুণ এক ডেলিভারিতে বোল্ড হন কাইল ভেরেন। এরপর মাল্ডারকে সঙ্গে নিয়ে পাল্টা আক্রমণের পথ বেছে নেন মহারাজ। দুজন মিলে মাত্র ১৬.৪ ওভারে গড়েছেন ৮০ রানের জুটি। যা দক্ষিণ আফ্রিকাকে পৌঁছে দিয়েছে ৪০০ রানের দোরগোড়ায়।

বাংলাদেশের বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করে মাত্র ৫০ বলেই ৪টি চার ও ৩টি বিশাল ছয়ের মারে নিজের টেস্ট ক্যারিয়ারের চতুর্থ ফিফটি তুলে নেন মহারাজ। তবে অপরপ্রান্ত ঠিক হাত খুলে খেলতে পারছিলেন না পেস বোলিং অলরাউন্ডার মাল্ডার।

শেষ পর্যন্ত তাইজুলের দারুণ এক ডেলিভারিতে সোজা বোল্ড হয়ে যান ৭৭ বলে ৩ চার ও ১ ছয়ের মারে ৩৩ রান করা এই ডানহাতি ব্যাটার। মিডল স্ট্যাম্পে পিচ করা তাইজুলের সেই ডেলিভারি স্কয়ার টার্ন করে আঘাত হানে মাল্ডারের অফস্ট্যাম্পে। যা স্বস্তি ফেরায় বাংলাদেশ শিবিরে।

Link copied!