• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

আফগানদের নতুন অধিনায়ক মোহাম্মদ নবী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২১, ০২:০৫ পিএম
আফগানদের নতুন অধিনায়ক মোহাম্মদ নবী

ক্ষমতার রদবদলের পর সংকটে পড়েছে আফগানিস্তানের ক্রীড়াঙ্গন। সে ঘটনায় অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম টেস্ট খেলার সুযোগটা হাতছাড়া হচ্ছে তাদের। এরই মধ্যে গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার পর অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন রশিদ খান।

রশিদ খানের ঘোষণার পর আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের নতুন অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে মোহাম্মদ নবীকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গড়ার সময় নেওয়া হয়নি রশিদ খানের মতামত। আর অধিনায়কত্ব ছাড়ার পেছনে এটাকেই কারণ হিসেবে বলছেন এই লেগ স্পিনার। টুইটারে রশিদ লিখেছেন, “একজন অধিনায়ক এবং দেশের দায়িত্বশীল নাগরিক হিসেবে দল বাছাইয়ের অংশ হওয়ার অধিকার আমার আছে। কিন্তু দল বাছাইয়ের সময় নির্বাচক কমিটি এবং এসিবি আমার কোনো মতামত নেয়নি। আমি এ জন্য আফগানিস্তানের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াচ্ছি। আফগানিস্তানের হয়ে খেলা সব সময়ই আমার জন্য গর্বের বিষয়।”

অধিনায়কত্ব পাওয়ার পর নবী টুইটারে লিখেছেন, “এমন সংকটময় সময়ে দলকে নেতৃত্ব দেওয়ার ঘোষণা দেওয়ার এসিবির এই সিদ্ধান্তকে সাধুবাদ জানাই। ইনশা আল্লাহ আমরা সবাই মিলে সামনের টি-টোয়েন্টি বিশ্বকাপে দেশের জন্য ভালো কিছু করতে পারব।”

আগামী ২৫ অক্টোবর প্রথম রাউন্ড পেরিয়ে আসা দলের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আফগানিস্তানের বিশ্বকাপযাত্রা। আফগানিস্তানের গ্রুপে রয়েছে প্রথম রাউন্ড থেকে আসা দুটি দল, ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ড।

Link copied!