• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

যাত্রা হলো শুরু


সেলিনা হোসেন
প্রকাশিত: জুলাই ২৮, ২০২১, ০১:৪৮ পিএম
যাত্রা হলো শুরু

দেশের সামাজিক সচেতনতাকে অনুপ্রাণিত রাখার অন্যতম দিক গণমাধ্যম। সংবাদপত্র এই মাধ্যমের অনুপ্রেরণার উৎস। মানুষের বেঁচে থাকার নানা দিক সম্প্রসারিত করে সংবাদপত্র। সমাজে ঘটনা-দুর্ঘটনার প্রতিচ্ছবি তুলে ধরে সংবাদমাধ্যম। যার থেকে একদিকে যেমন সমাজের প্রত্যেক মানুষ সচেতন হওয়ার সুযোগ পায়, অন্যদিকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও সরকার সচেতন থাকার চেষ্টা করে। এতে করে দেশ ও জাতির উন্নয়ন ও অগ্রগতি নিশ্চিত হয়।

গত এক বছরের বেশি সময় ধরে জীবনের ঝুঁকি নিয়েও এই কোভিড-১৯ মহামারির কালে সাংবাদিকেরা তাদের পেশাগত কাজ করে যাচ্ছেন নিরলসভাবে। কেউ কেউ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এমন পরিস্থিতিতে আমার সামনে আরেকটি দিক নতুনভাবে উদ্ভাসিত হয়েছে। করোনার চ্যালেঞ্জ মোকাবেলা করার দিক থেকে নতুন সংবাদমাধ্যমের প্রকাশ ঘটতে যাচ্ছে। নাম ‘সংবাদ প্রকাশ’।

পাঠকের সামনে আমরা নতুন ধারার গণমাধ্যম নিয়ে আসছি। এখানে শুধু রাজধানীভিত্তিক সংবাদ নয়, থাকবে গ্রামবাংলার প্রান্তিক মানুষেরও খবর। সঙ্গে থাকছে সুস্থ বিনোদন ও ফিচার, মানসম্মত শিল্প-সাহিত্যের সংবাদ। বাংলাদেশের ওয়েব পোর্টালে আমরা প্রথমবারের মতো যুক্ত করতে যাচ্ছি ‘অডিও বুক’। আশা করি উদ্যোগটি পাঠকের মন কাড়বে।

প্রত্যাশা করি, সময়কে অতিক্রম করার প্রত্যয় নিয়ে আমাদের এই পথচলায় আপনাদের পাশে পাব।  

 

লেখক : সম্পাদক, সংবাদ প্রকাশ

Link copied!