• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচনের প্রাণ কী, জানালেন ইসি রাশেদা


গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২৩, ০৪:২২ পিএম
নির্বাচনের প্রাণ কী, জানালেন ইসি রাশেদা
গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মতবিনিময়কালে রাশেদা সুলতানা। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য করতে প্রস্তুত বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। তিনি বলেছেন, “নির্বাচনে বড় ভূমিকা প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের। কারণ, প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছাড়া নির্বাচনের কোনো মানে নাই। তার সঙ্গে আরেকটি অংশ জড়িত; সেটি হলো ভোটার। ভোটার নাই তো নির্বাচনের প্রাণ নাই। আমি মনে করি, এই দুই অংশই নির্বাচনের প্রাণ।”

বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার পাঁচটি আসনের প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

কমিশন ভোটারদের ভোটাধিকার নিশ্চিত করার জন্য মাঠে নেমেছে জানিয়ে রাশেদা সুলতানা বলেন, “ভালো নির্বাচন শুধু কমিশন চাইলেই হবে না। সবারই দায়িত্ব রয়েছে। ভোটারদের উৎসাহিত করে ভোটকেন্দ্রে নিয়ে আসতে প্রার্থীদের ভূমিকা রাখতে হবে।”

সাংবাদিকদের উদ্দেশে এই নির্বাচন কমিশনার বলেন, “নির্বাচনের মাঠে সাংবাদিকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভোট স্বচ্ছ হচ্ছে কি না অস্বচ্ছ হচ্ছে, এটা তুলে ধরার দায়িত্ব সাংবাদিকদের। অপপ্রচারে লিপ্ত না হয়ে বাস্তবসম্মত সংবাদ তুলে ধরার আহ্বান জানাচ্ছি।”

রিটার্নিং কর্মকর্তা গাইবান্ধার জেলা প্রশাসক কাজী নাহিদ রসুলের সভাপতিত্বে মতবিনিময় সভায় রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রংপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আজিজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!