• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

‘বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায় যুক্তরাষ্ট্র’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৪, ০৩:৩২ পিএম
‘বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায় যুক্তরাষ্ট্র’
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায় বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেছেন, “বাংলাদেশের সঙ্গে রপ্তানি বাড়ানো, বিনিয়োগ বাড়ানো এবং বিশেষ করে আইসিটি খাত নিয়ে কাজ করতে তারা (যুক্তরাষ্ট্র) আগ্রহী।”

মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের সঙ্গে ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে এসব কথা বলেন পলক।”

জুনাইদ আহমেদ পলক বলেন, “সরকারের ভিশন ২০৪১ বাস্তবায়নে যুক্তরাষ্ট্র সহযোগী হবে, সুনির্দিষ্ট করে আইসিটি খাতে। এ ছাড়া মার্কিন শীর্ষ আইসিটি প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সহযোগিতা বাড়াতে করণীয় নির্ধারণ নিয়েও কথা হয়েছে। সাইবার নিরাপত্তায়ও পারস্পরিক সহযোগিতা বাড়াতে সম্মত যুক্তরাষ্ট্র।”

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী বলেন, “নতুন সরকারের মন্ত্রিসভার কোনো সদস্যের সঙ্গে দেখা করতে আসা মানেই দুই দেশের সম্পর্ক ঠিকঠাক রয়েছে এবং ভবিষ্যতেও আরও সম্প্রসারিত হবে।”

জুনাইদ আহমেদ পলক আরও বলেন, “আগামীতে দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক আরও ভালো হবে, সে ক্ষেত্রে যুক্তরাষ্ট্র থেকে বাণিজ্যিক নিষেধাজ্ঞার বিষয়টি নিয়ে ভাবছে না সরকার।”

Link copied!