• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতিকে বাঁচাতে হলে ঝুঁকি নিতে হবে : জি এম কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ০৩:১০ পিএম
রাজনীতিকে বাঁচাতে হলে ঝুঁকি নিতে হবে : জি এম কাদের
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। ছবি : সংগৃহীত

সামনের দিনে রাজনীতিকে বাঁচাতে হলে ঝুঁকি নিতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। তিনি বলেছেন, “আমরা লোভলালসা থেকে দূরে থাকতে পারি না। যারা আমাদের দলে থেকে অন্য দলের রাজনীতি করে, তাদের দল থেকে বের করে দিতে পারি না। আমরা ঝুঁকি নিতে পারি না।”

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে বনানীতে নিজের জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নিজ দলের নেতাকর্মীদের সমালোচনা করে জি এম কাদের বলেন, “লাঙ্গল নিয়ে যাওয়া হবে, এ ধরনের হুমকি দেওয়া হয়। দল বাঁচাব, না রাজনীতি বাঁচাব। এই কারণে জাতীয় পার্টি সব সময় ভঙ্গুর হয়ে থাকে। সরকার আমাদের দুর্বল করার জন্য সব সময় একটা জোট বানিয়ে রাখে। যখন সত্যিকারের অর্থে আমরা রাজনীতি করব; তখন তারা বাধা দিয়ে আমাদের দলকে ভেঙে দেওয়ার চেষ্টা করবে। এ থেকে বাঁচতে হলে নেতাকর্মীদের সত্যিকারের জাতীয় পার্টি করতে হবে।”

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, “যারা জাতীয় পার্টির প্ল্যাটফর্ম ব্যবহার করে অন্য দলে যেতে চায়, তাদের দল থেকে বের করে দিতে হবে। এটা যদি করতে পারেন তাহলে দল টিকবে, না হলে টিকবে না।”

সরকারের উদ্দেশে কাদের বলেন, “দেশের রাজনীতিকে নষ্ট করবেন না। দলগুলোকে রাজনীতি করতে দেন। সবাইকে ধ্বংস করে আপনারা এককভাবে রাজনীতি করবেন, এটা হতে পারে না।”

এদিকে নিজ কার্যালয়ে জি এম কাদের যখন কথা বলছেন, তখন কাকরাইলে রওশন এরশাদপন্থি জাতীয় পার্টি পৃথক সভা করেছে। ৯ মার্চ তারা সম্মেলন করারও ঘোষণা দিয়েছেন।

Link copied!