• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

‘ওরা আমার ছেলের লাইফটা শেষ করে দিয়েছে’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৪, ০৬:৫৪ পিএম
‘ওরা আমার ছেলের লাইফটা শেষ করে দিয়েছে’
উদ্ধার হওয়া হিমেলের মা। ছবি : সংবাদ প্রকাশ

“আমার ছেলের লাইফটা শেষ করে দিয়েছে ওরা। যারা আমার ছেলেকে অপহরণ, নির্যাতন করেছে- মালেক, সামিদুলের বিরুদ্ধে যেন দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নেওয়া হয়। আমি বোঝাতে পারব না, একজন মায়ের পক্ষে সহ্য করা সম্ভব কি না। আল্লাহ যেন আর কারও ভাগ্যে সন্তান অপহরণের ঘটনা না ঘটান। ওদের কথা চিন্তা করলে আমি এখনো নিশ্চিন্তে থাকতে পারছি না।” 

অপহরণের এক মাস পর ছেলেকে ফেরত পেয়ে এভাবেই কথাগুলো বলছিলেন ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) চতুর্থ বর্ষের শিক্ষার্থী কাজী হাসিবুর রহমান ওরফে হিমেলের মা তহুরা বিনতে হক।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) র‌্যাব মিডিয়া সেন্টারে এসে তহুরা বিনতে হক সাংবাদিকদের বলেন, “আমি এখনো নিশ্চিন্ত না আমার ছেলেটা কী করবে? ছেলেটা এখনো অসুস্থ। ওদের যেন দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হয়। বলতে তো পারছি না, শুধু মনে হয় ওদের দুনিয়াতে না রাখাই ভালো। ২৪ ঘণ্টা গালাগালি, হুমকি দিয়েছে ওরা। এখনো ভয় লাগে।”

তহুরা বিনতে হক আরও বলেন, “প্রশাসনের কাছে যেন না যাই সেজন্য হুমকি দিত। বলত ছেলেকে মেরে ফেলবে। একটা চাকমা ছেলে ছিল সঙ্গে। বারবার ওকে জবাই করার হুমকি দিচ্ছিল। ছেলের সঙ্গে ড্রাইভারও ছিল। শুরু থেকেই ওকে আমার সন্দেহ হয়েছিল। ড্রাইভার সামিদুল ফোনে ভদ্রভাবে কথা বলত। বলত ম্যাডাম টাকাটা নিয়ে আসেন। আমি এসে নিয়ে যাব। কিন্তু আমি কিছু বলতে পারতাম না। কারণ ও এর সঙ্গে জড়িত।”

র‌্যাব সদস্যদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, “আমি র‌্যাবকে ধন্যবাদ জানাচ্ছি। র‌্যাব আমাকে অনেক সহযোগিতা করেছে। ‘সন্তান যেভাবে মাকে নিয়ে যায়, আমরাও আপনাকে সেভাবে নিয়ে যাব, ছেলেকে উদ্ধার করব’ এভাবেই বলেছে র‌্যাব। শেষ পর্যন্ত আমি টাকাসহ ঝুঁকি নিয়ে বের হই। একটা মা এসব সহ্য করতে পারে কি না জানি না। আল্লাহ যেন কারও ভাগ্যে এ রকম কিছু না রাখেন।”

র‌্যাব জানায়, গত বছরের ২৬ ডিসেম্বর ব্যক্তিগত প্রয়োজনে শেরপুর যাওয়ার সময় অপহরণের শিকার হন আইইউবিএটির শিক্ষার্থী কাজী হাসিবুর রহমান ওরফে হিমেল। এরপর ভুক্তভোগীর পরিবার তার সন্ধান না পেয়ে এদিন উত্তরা পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি করে। এ ঘটনায় মূল হোতা মালেকসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এছাড়া হিমেলকে সুনামগঞ্জের তাহিরপুরের সীমান্তবর্তী এলাকা থেকে উদ্ধার করা হয়েছে।

Link copied!