• ঢাকা
  • শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

‘কবর থেকে তত্ত্বাবধায়ক সরকার তুলে আনার সুযোগ নেই’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৩, ০৮:৫৩ পিএম
‘কবর থেকে তত্ত্বাবধায়ক সরকার তুলে আনার সুযোগ নেই’

কবর থেকে তত্ত্বাবধায়ক সরকার তুলে আনার কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।  

শনিবার (৯ সেপ্টেম্বর) বিকাল ৪টায় নগরীর বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদ ঢাকা মহানগরের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, “বিএনপি ২০০৬ সালে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার কবর দিয়েছিল। বিএনপি ১৯৯৬ ও ২০০৮ সালে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ফলাফল মানে নাই। এখন বিএনপির তত্ত্বাবধায়ক সরকারের দাবি হচ্ছে তত্ত্বাবধায়ক সরকারের নামে ছদ্মবেশে বিএনপির প্রক্সি সরকার আনা। বিএনপি তাদের ছদ্মবেশী প্রক্সি সরকার এনে ৭১ এর খুনি, ২০০৪ সালের খুনিদের ক্ষমতার অংশীদার করতে চায়।”

জাসদের সভাপতি বলেন, “রাজাকারদের, খুনিদের ক্ষমতায় আনার রাজনীতি ঐক্যবদ্ধ প্রতিরোধ সংগ্রামে মোকাবিলা করা হবে এবং ঐক্যবদ্ধ সংগ্রামের ধারায় ঐক্যবদ্ধভাবে নির্বাচন করে জামায়াত-বিএনপির ক্ষমতা পুনর্দখলের স্বপ্নকে দুঃস্বপ্নে পরিণত করা হবে।”

ইনু বলেন, “মুক্তিযুদ্ধের চেতনার প্রশ্নে জাসদ কখনই ছাড় দেয়নি, বর্তমানেও দেয় না, ভবিষ্যতেও দিবে না। বাংলাদেশের মালিকানা রাজাকারদের হাতে তুলে দেওয়ার অপরাজনীতির বিরুদ্ধে জাসদের নেতাকর্মীরা একা হলেও লড়াই চালিয়ে যাবেন।”

আওয়ামী লীগের উদ্দেশে ইনু বলেন, “হেফাজত, জামায়াত, ধর্মীয় রাজনৈতিক দলগুলোর সঙ্গে যেকোনো ধরনের ছাড় দেওয়া, লেনদেন, সমঝোতা চরম আত্মঘাতী। বাংলাদেশকে নিরাপদ রাখতে হলে, উন্নয়ন ও শান্তির ধারা বজায় রাখতে হলে, বাংলাদেশের আদিশত্রু জামায়াত, ধর্মান্ধ রাজনৈতিক দলগুলো এবং তাদের প্রধান পৃষ্ঠপোষক বিএনপিসহ পাকিস্তানপন্থিদের রাষ্ট্র ক্ষমতার বাইরে রাখতে হবে।”

ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে এবং ঢাকা মহানগর পশ্চিম জাসদের সভাপতি মো. নুরুন্নবীর সঞ্চালনায় অনুষ্ঠিত এ প্রতিনিধি সভায় বক্তব্য রাখেন, ঢাকা মহানগর উত্তর জাসদের সভাপতি শফি উদ্দিন মোল্লা, ঢাকা মহানগর পূর্ব জাসদের সভাপতি মো. শহীদুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সভাপতি হাজী ইদ্রিস ব্যাপারী ও সাধারণ সম্পাদক মুহিবুর রহমান রহমান, ঢাকা মহানগর পশ্চিম জাসদের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুল, ঢাকা মহানগর পূর্ব জাসদের সাধারণ সম্পাদক এ কে এম শাহ আলম, জাসদের কোষাধ্যক্ষ মো. মনির হোসেন প্রমুখ।

Link copied!