• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ঈদ ঘিরে জঙ্গি হামলার তথ্য নেই : র‍্যাব


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৩, ১১:৫৭ এএম
ঈদ ঘিরে জঙ্গি হামলার তথ্য নেই : র‍্যাব

ঈদকে কেন্দ্র করে কোনো ধরনের জঙ্গি হামলার তথ্য নেই। তবে যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রস্তুত থাকবে।

শুক্রবার (২১ এপ্রিল) সকালে রাজধানীর জাতীয় ঈদগাহের নিরাপত্তাব্যবস্থা পর্যবেক্ষণের আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা জানান র‌্যাব মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন।

এম খুরশীদ হোসেন বলেন, “বিপণিবিতানে এই মুহূর্তে ক্রেতাদের উপচে ভিড় আছে। সেখানে নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করেছি। ঘরমুখো মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন স্থানে সাপোর্ট সেন্টার স্থাপন করা হয়েছে। ঈদ জামাতের নিরাপত্তা নিশ্চিতে সব ধরনের অ্যারেঞ্জমেন্ট রেখেছি। এ উপলক্ষে গোয়েন্দা নজরদারি অব্যাহত থাকবে।”

গুরুত্বপূর্ণ ঈদগাহে পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে জানিয়ে র‌্যাব মহাপরিচালক বলেন, “গুরুত্বপূর্ণ শপিং মল, বিপণিবিতান ও জনসমাগমপূর্ণ এলাকায় টহল ও গোয়েন্দা নজরদারি বৃদ্ধির মাধ্যমে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। গার্মেন্টস শ্রমিকদের বেতন ও বোনাসের সময় যাতে আইনশৃঙ্খলা বাহিনীর অবনতি না হয়, সেই জন্য সতর্ক রয়েছে র‍্যাব।

তিনি বলেন, “টহল ও সাদাপোশাকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধির মাধ্যমে নাশকতাসহ যেকোনো ধরনের উদ্ভূত পরিস্থিতি মোকাবিলা করবে। গোয়েন্দা তথ্য, সাইবার মনিটরিংসহ অন্যান্য তথ্য বিশ্লেষণপূর্বক পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে কোনো ধরনের জঙ্গি হামলার ব্যাপারে সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি।”

তিনি আরও বলেন, “ঈদ কেন্দ্র করে ভার্চুয়াল জগতে যেকোনো ধরনের গুজব, উসকানিমূলক তথ্য ও মিথ্যা তথ্য ছড়ানো বন্ধে র‍্যাব সাইবার মনিটরিং টিম অনলাইনে সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রেখেছে।”

Link copied!